বান্দরবানে ১৪৩তম কাব স্কাউট ইউনিট লিডারদের বেসিক কোর্স অনুষ্ঠিত

fec-image

বান্দরবানে ১৪৩ তম কাব স্কাউট ইউনিট লিডারদের বেসিক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকালে বাংলাদেশ স্কাউট চট্টগ্রাম অঞ্চলের পরিচালনায় এবং বান্দরবান জেলা স্কাউটের ব্যবস্থাপনায় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই লিডার বেসিক কোর্স অনুষ্ঠিত হয়।

বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দীপ্তি কনা দে এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা জেলা স্কাউট এর সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা রোবার সম্পাদক ও সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সিনিয়র প্রভাষক মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিউল আলম, উপজেলা শিক্ষা অফিসার মোঃ তাজুল ইসলাম, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও বান্দরবান জেলা স্কাউট সভাপতি আজকের অনুষ্ঠানের কোর্স লিডার সম্পদ বড়ুয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা ইউনিট স্কাউট লিডারদের বেসিক কোর্স সম্পর্কে নানা পরামর্শ প্রদান করেন। ( ৮ – ১২ ) তারিখ পর্যন্ত পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণে বিভিন্ন স্কুল থেকে মোট ৪১ জন প্রশিক্ষণার্থী ও ১০ জন প্রশিক্ষক অংশগ্রহণ করেন। অতিথিরা আশা করেন লিডারগণ সুষ্ঠু সম্পূর্ণভাবে কোর্স সম্পন্ন করে শিক্ষার্থীদের মাঝে স্কাউট আরও সুদুরপ্রসারী ভাবে ছড়িয়ে দিতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন