বান্দরবান আসনের ১৩৭ কেন্দ্রে সতর্কতা

fec-image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বশেষ ৩০০নং আসন বান্দরবান। এই আসনে সাধারণ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র চিহ্নিত করা হয়েছে। এসব গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রতে ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদারভাবে মোতায়ন করা হয়েছে বলে নির্বাচন কমিশন জানিয়েছেন। এছাড়াও দুর্গম এলাকায় চার উপজেলার হেলিসোর্টি মাধ্যমে ভোটকেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম ও কর্মকর্তা- কর্মচারীদের আনা-নেওয়া জন্য পাঠানো হয়েছে।

নির্বাচন সূত্রে জানা গেছে, এবার নির্বাচনের ১৮২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তারমধ্যে গুরুত্বপূর্ণ ১৩৭টি ও সাধারণ ভোটকেন্দ্র রয়েছে ৪৫টি। এছাড়াও সন্ত্রাস প্রবণ এলাকার হিসেবে ৮১টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। হেলিসোর্টি কেন্দ্র হিসেবে রুমা- ৩টি, থানচি- ৭টি , রোয়াংছড়ি সদরে ১টি ও আলীকদম ১টিসহ চার উপজেলায় মোট ১২টি রয়েছে। সেসব প্রত্যেক এলাকায় স্ব স্ব ভোটকেন্দ্রতে নির্বাচনী মালামাল পাঠিয়েছে। মাঠ পর্যায়ের ২২টি ভ্রাম্যমাণ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট টিম গঠন করা হয়েছে। এছাড়াও নির্বাচনে সাধারণ ভোটকেন্দ্র গুলোতে দুইজন ও গুরুত্বপূর্ণ গুলোতে তিনজন করে আইনশৃঙ্খলা বাহিনী ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রত্যেক উপজেলায় মোতায়েন থাকবে ৪২ জন পুলিশ সদস্য দ্বায়িত্বে থাকবে।

এদিকে সকাল থেকে নির্বাচনকে কেন্দ্র করে জেলা শহর থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম ও আনশৃঙ্খলা বাহিনী যেতে দেখা গেছে। এছাড়াও জেলা শহর জুড়ে বিজিবি, সেনাসদস্যদের টহল করতে দেখা গেছে। তবে শহরজুড়ে এই পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা হতে দেখা যায়নি। ভোটাররা বলছেন, অন্যান্য জেলার চেয়ে সম্প্রীতি জেলার বান্দরবানে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হবে।

বান্দরবান ৩০০নং আসনের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজা‌হিদ উদ্দিন ব‌লেন, দ্বাদশ নির্বাচনের সর্বশেষ ৩০০ নং আসন বান্দরবানে গুরুত্বপূর্ণ ও সাধারণ ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও এবার সন্ত্রাসপ্রবণ এলাকার ৮১ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর তাই এসব কেন্দ্রগুলোতে গুরুত্বপূর্ণ বিবেচনা করে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

উল্লেখ্য, ৩০০ নং আসনের বান্দরবান জেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ২৯ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩৯ হাজার ৪৪৬ ও পুরুষ ভোটার রয়েছে ১লক্ষ ৪৮ হাজার ৫৮৩ জন। এবার নির্বাচনে ভোট কেন্দ্র রয়েছে ১৮২টি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন