বিকেএসপিতে উন্নতর প্রশিক্ষনে যাবে পানছড়ি জুনা চাকমা

fec-image

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টান (বিকেএসপি)’তে এক মাসের উন্নতর প্রশিক্ষণের সুযোগ পেয়েছে পানছড়ির জুনা চাকমা। সে ১নং লোগাং ইউপির প্রত্যন্ত ভারত সীমান্তবর্তী উত্তর দুধুকছড়ার বাসিন্দা জল কুমার চাকমা ও রাঙাবো চাকমার মেয়ে। আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়ায় সে উপজেলা পর্যায়ে সেরা হয়ে জেলা ও বিভাগীয় পর্যায়েও প্রথম হওয়ার গৌরব অর্জন করেছিল।

পরবর্তীতে জাতীয় পর্যায়েও সে অংশ নিয়েছে। দরিদ্র পরিবারের মেয়ে জুনার এই সফলতায় পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ প্রধানমন্ত্রী উপহারের একটি দৃষ্টিনন্দন ঘর উপহার দেন। তার বাড়ি থেকে বিদ্যালয়ের দুরত্ব প্রায় পাঁচ কিলো। পাহাড়ের উঁচু-নিচু পথ ধরে তার পাঁয়ে হেঁটে বিদ্যালয়ে যাওয়া ছিল কষ্টসাধ্য। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে একটি সাইকেলও উপহার দেন।

এবারের তৃণমুল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষন বাছাইয়ে সে এ্যাথলেটিক্স বিভাগে চুড়ান্তভাবে নির্বাচিত হয়। তার রেজি: নং-২০২৩০৩৭৭৪৮ সিরিয়াল নং ১৮।

ঢাকা বিকেএসপির উদ্দেশ্যে সে আগামী ২’মে পানছড়ি ত্যাগ করবে। তার এই সফলতায় স্বাগত জানিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ। তাকে সার্বিক সহযোগিতা দিয়ে পাশে থাকার কথা জানান তিনি।

পানছড়ি ফুটবল একাডেমির কোচ ক্যপ্রুচাই মারমা জানান, জুনার প্রচুর মেধা। এ্যাথলেটিকসের পাশাপাশি সে ফুটবলও ভালো খেলে। উন্নতর প্রশিক্ষন পেলে ভবিষ্যতে সে অনেক দুর এগিয়ে যাবে।

এ দিকে জুনা পানছড়ির সকলের নিকট আর্শিবাদ চেয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন