বিদ্যালয়ে ঝড়ে পড়া রোধে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী- ফিরোজা বেগম চিনু এমপি

চিনু এমপি

স্টাফ রিপোর্টার:
প্রাথমিক শিক্ষার পর থেকে ঝড়ে পড়া রোধ করতে সরকার ছাত্র ছাত্রীদের হাতে বছরের প্রথম দিন বিনামূল্যে বই তুলে দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

তিনি বলেন, বইয়ের ভাবে যাতে একটি শিশুও শিক্ষা ব্যবস্থা থেকে ঝড়ে না পরে তার জন্য সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে গেছে। সরকারের এই উদ্যোগ সফল হয়েছে। সরকারের এই সফলতা দেখে বিরোধী গোষ্ঠীরা না ভাবে ষড়যন্ত্র করলেও তা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে সরকার।

সোমবার রাঙ্গামাটি ভেদভেদী পৌর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙ্গামাটি আঞ্চলিক উপ পরিচালক, বাংলাদেশ উন্মুক্ত বিদ্যালয় (বাউবি) মোঃ হাবিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামীলীগ রাঙ্গামাটি জেলা শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মওলা।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবলী শান্তি চাকমা, সহকারী প্রধান শিক্ষক মঙ্গল মনি চাকমা, সিনিয়র শিক্ষক বীনা রানী দে, শিক্ষক ইনু চাকমা, শিক্ষক শিল্পী দাস, শিক্ষক এপোলো চাকমা, শিক্ষক ইলিয়াস আযম আশরাফী শিক্ষক সুশীল চন্দ্র চাকমা, সন্তোষ চাকমা, শিক্ষক সুভাষ চন্দ্র চাকমা, শিক্ষক সাধন দেব চাকমা, শিক্ষক সুশোভন চাকমা, শিক্ষক সুমিতা চাকমা, বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী, অভিবাবক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মহিলা সংসদ সদস্য বিদ্যালয়ের ছাত্রীদের উপস্থিতি সন্তোষজনক দেখে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে বাংলাদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। আগেকার দিনে আমরা কল্পনাও করতে পারিনি আমাদের নারীরা সেনাবাহিনী, পুলিশ বাহিনী এমনকি বিমান বাহিনীতে যাবে। কিন্তু বর্তমানে নারীরা তাদের যোগ্যতা দিয়ে ভালোভালে অবস্থানে গিয়ে জায়গা করে নিয়েছে।

তিনি বলেন, আমাদের দেশের স্পীকার নারী, বেশ কয়েকজন নারী মন্ত্রী রয়েছেন, তারা সকলেই যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

পরে অতিথিরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন এবং পরে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন