বিদ্যালয়ে বিস্কুট-মুড়ি হলেও টিফিন নিয়ে আসতে হবে: শিক্ষা অফিসার

fec-image

উপজাতীয় সম্প্রদায়ের কোমলমতি শিক্ষার্থীরা বাসা হতে শিক্ষা কার্যালয়ে আসার পথে অন্তত পক্ষে বিস্কুট বা মুড়ি টিফিন আনতে হবে।পাহাড়ে শিক্ষার্থীরা লেখা পড়ার করার জন্য বিভিন্ন দূর্গম এলাকা হতে স্কুলে আসে। অনেক সময় শিক্ষার্থীরা না খেয়ে সকালে বিদ্যালয়ে হাজির হয়। কখনও কখনও না খেয়ে শিক্ষার্থীরা দূর্বল হয়ে পড়ে।

পরিমল চন্দ্র তালুকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসক কথা বলেন কাপ্তাই উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইদ্রিছ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য রিদয় তংচংঙ্গ্যার সঞ্চালনয় এবং বিদ্যালয় কমিটির সভাপতি অরুন তালুকদার(হেডম্যান)এর সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা ইন্সট্রাক্টর ও উপজেলা রিসোর্স সেন্টার মো. গোলাম গফুর, সহকারী শিক্ষা অফিসার নিমি চাকমা, প্রভাষক মো. আবু তালেব, সমাজ সেবক রঞ্জিত তনচংঙ্গ্যা, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন ও ওয়াগ্গা উচচ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কল্যান বিকাশ তনচংঙ্গ্যাসহ প্রমুখ।

বার্ষিক পুরস্কার বিতরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক প্রধান শিক্ষক মধু মঙ্গল তনচংঙ্গ্যা, মো. ইসমাইল হোসেন, রিপনা তনচংঙ্গ্যা ও সালমা আক্তার কে বিদায়ী সংবর্ধনা ক্রেস্ট করেন প্রধান অতিথি। এসময় বিদ্যালয় কমিটির শিক্ষক, অভিভাবক ও কমিটির সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন