বৈসাবী উদযাপনে রাঙামাটি জেলা পরিষদে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ড়ড়ড়ড়ড়ড়

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়িদের প্রধান সামাজিক ও প্রাণের উৎসব বিজু, বিষু, বিহু, বৈসু এবং সাংগ্রাই উৎসবকে আরও প্রাণবন্ত করতে এবং পাহাড়িদের সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্বের মাঝে তুলে ধরতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আগামী ১১ এপ্রিল ২০১৬ সোমবার শহরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঐদিন সকাল ৯টায় রাঙ্গামাটি সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে জেলায় বসবাসরত উপজাতীয়দের নিজস্ব পোশাক পরে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হবে। র‌্যালি শহরের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনষ্টিটিউট প্রাঙ্গণে গিয়ে শেষ হবে। এ উপলক্ষে সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বুধবার (২ মার্চ) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে বিজু, বিষু, বিহু, বৈসু এবং সাংগ্রাই উৎসব  উপলক্ষে পরিষদ কর্তৃক আয়োজিত প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় পরিষদের সদস্যবৃন্দ, মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা আবুুল মনসুর চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, জন সংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউটের পরিচালক (ভা:) রনেল চাকমা এবং এর নির্বাহী সদস্য যথাক্রমে চাঁদ রায়, সুগত চাকমা, সাগরিকা রোয়াজা, মুজিবুল হক বুলবুল, কবি মৃত্তিকা চাকমা উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপনের অংশ হিসাবে কয়েকটি কমিটি গঠন, দায়িত্ব নির্ধারণ এবং বিস্তারিত কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন