বোবা সেজে বাসাবাড়িতে চুরি, হাতেনাতে ধরা

fec-image

কক্সবাজার শহরের শেখ রাসেল সড়ক এলাকার এক বাড়িতে ভিক্ষা করতে যান এক নারী। সে ইশারায় ভিক্ষা চেয়ে নিজেকে বোবা হিসেবে প্রকাশ করেন। বাড়ির নারী কর্তা তাকে কিছু দেওয়ার জন্য সামনের রুম থেকে ভিতরের রুমে যান। এরমধ্যে খোলা দরজা পেয়ে চুপিসারে ওই নারী ভিক্ষুক বাড়ির দ্বিতীয় তলায় উঠে যান। এদিকে বাড়ির কর্তা ভিক্ষা নিয়ে এসে দেখেন ওই নারী উধাও।

এসময় বাড়ির কর্তা ভেবেছিলেন হয়তো দেরি হওয়াতে চলে গেছেন। কিন্তু না। ওই বোবা নারী নীরবেই অবস্থান করছিলেন দ্বিতীয় তলায়। এরমধ্যে তাকে দেখে ফেলেন আগে থেকে দ্বিতীয় তলায় শুনে থাকা ওই বাড়ির বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মেয়ে। তিনি অপরিচিত এই নারীকে দেখে ভয়ে চিৎকার দিয়ে উঠেন। বাড়ির লোকজন তাকে হাতেনাতে ধরে ফেলেন। সাথে সাথে ওই নারী বোবা সেজে কাপড় খুলে ফেলতে চাওয়াসহ অস্বাভাবিক আচরণ করেন। পরে ওই বাড়ির লোকজন তাকে মানবতা দেখিয়ে ছেড়ে দেন এবং সর্তক করে আর কখনো যেন ওই বাড়িতে না আসে। ঘটনাটি ঘটে গত সোমবার বিকালে।

ঘটনার একদিন পর আজিমুল হক আজিম নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্বর্ণালংকার ও বেশ কিছু নগদ টাকা চুরি করার বিষয় উল্লেখ করে এই নারীর ছবি পোস্ট করেন। একই কৌশলে নীরবে ঘরে প্রবেশ করে এসব চুরি করতে গিয়ে তিনি হাতে-নাতে ধরা পড়ে।

আজিমুল হক আজিম ফেসবুকে লিখেন ‘আজ সকাল আনুমানিক ১২টার সময় উত্তর নুনিয়া ছড়ার বিশিষ্ট ব্যবসায়ী আমার দাদা আব্দুল মালেক কোম্পানির বাড়িতে ভিখারি সেজে প্রবেশ করে ৫ ভরি স্বর্ণ ও ৫০ হাজার টাকা নিয়ে যাওয়ার সময় ধরা পড়ে যায়। সবাই এই মহিলাকে চিনে রাখুন যেন কোন সময় আর এই কাজ করতে না পারে। সে বোবা ও কানে শোনে না এভাবে বেশ ধরে আছে।’

আজিমুল হক আজিমের এই ফেসবুক স্ট্যাটাসে অনেকে কমেন্ট করেছে এই নারীকে তারা চেনেন। তিনি মূলত বোবা সেজে বাসা-বাড়ি চুরি করেন। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া জরুরি হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন