ভিডিও কনফারেন্সিঙের মাধ্যমে রাঙামাটি মেডিকেল কলেজের কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Medical01

স্টাফ রিপোর্টার:

পাহাড়ী ছাত্র পরিষদের প্রবল বিরোধিতা, অবরোধ ও কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন স্থাপিত মেডিকেল কলেজের কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিঙের মাধ্যমে এ মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা ও সাবেক পার্বত্য বিষযক মন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান, প্রকল্প পরিচারক ডা. শহীদ তালুকদার, জেলা প্রশাসকসহ মেডিকেলের ভর্তিকৃত ছাত্র ছাত্রী ও অভিভাবকসহ জেলার পদস্থ কর্মকর্তাগণ।

এ সময় জাতীয় সংসদ মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা ও সাবেক পার্বত্য বিষযক মন্ত্রী দীপংকর তালুকদার প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বাধা বিপত্তি সত্বেও সরকার মানুষের কল্যাণে কাজ করে চলেছে। যে কোন বাধা বিপত্তি অতিক্রম করে তার সরকার পার্বত্য এলাকার মানুষের সার্বিক উন্নয়নে প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

এদিকে রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধনকে কেন্দ্রকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সন্তু লারমা সমর্থিত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও জেলা ছাত্রলীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ৪ সংবাদকর্মীসহ ১৭ জন আহত হয়েছে। শনিবার প্রধানমন্ত্রীর উদ্বোধনের কিছু আগে ৯টার দিকে শহরের কোর্ট বিল্ডি এলাকায় এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শহরের ১৪৪ ধারা জারি করেছে রাঙামাটি জেলা প্রশাসক মো. শামসুল আরফিন। পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে জানা গেছে।

এদিকে গতকাল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর সাথে চট্টগ্রামে সন্তু লারমার বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় পক্ষ শান্তিচুক্তি বাস্তবায়নের বিষয় নিয়ে আলোচনা হয়েছে বললেও বিভিন্ন সূত্রে জানা গেছে প্রধানমন্ত্রীর উদ্বোধনের দিনে সন্তু লারমা যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে সে জন্য তাকে অনুরোধ করা হয়েছিল। সেকারণে সন্তু লারমা সাংবাদিকদের বলেছিলেন রাঙামাটি ফিরে না গিয়ে তিনি কিছুই বলতে পারবেন না। কার্যত সরকারের সে অনুরোধ তারা রক্ষা করেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন