ভুয়া পরীক্ষার্থী আটক, এক বছরের জেল

Rangamati Picc copy

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে ৪র্থ শ্রেণির অফিস সহায়ক পদে মৌখিক পরীক্ষা দেওয়ার সময় এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার বিকালে জেলা প্রশাসক কার্যালয়ে পরীক্ষা দিতে আসলে তাকে আটক করে ১ বছরের জেল দিয়েছে জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট তাপশ দাশ জানান, নজরুল ইসলাম সোহেল (৩১) মৌখিক পরীক্ষা দেওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক হলে তাকে বিভিন্ন প্রশ্ন করা হলে সে সঠিক জবাব দিতে ব্যর্থ হয়। এক পর্যায়ে তার হাতের লেখা এবং যে লিখিত পরীক্ষা দিয়েছে তার হাতের লেখার সাথে মিল না পাওয়ায় তাকে আটক করে এক বছরের জেল দেয় ভ্রাম্যমান আদালত।

তিনি আরও বলেন, আটকের পরে নজরুল ইসলাম সোহেল তার মামাত ভাইকে নাঈম উদ্দিনকে দিয়ে ভুয়া লিখিত পরীক্ষা দিয়ে উর্ত্তীণ হওয়ার পর মৌখিক পরীক্ষা দিতে এসে আটক হয়। পরীক্ষার্থী নজরুল ইসলাম জেলার বাঘাইছড়ি উপজেলার জি ওয়ান ব্লকের বীর মুক্তিযোদ্ধা মৃত বশরের ছেলে। তার পক্ষে ভুয়া লিখিত পরীক্ষার্থী ছিলেন বাঘাইছড়ি উপজেলার বটতলী গ্রামের ফজল কাদেরের ছেলে মো.নাঈম উদ্দিন।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. ফারুক সুফিয়ান বলেন, নজরুল ইসলাম ছিলেন মূল পরীক্ষার্থী। তবে তার লিখিত পরীক্ষা দিয়েছে তার এক নিকটতম আত্মীয় নাঈম উদ্দিন। সে লিখিত পরীক্ষা না দিয়ে মৌখিক পরীক্ষা দিতে এসে ধরা পড়ে। ধরা পড়ার পরে তার তথ্যমতে সব কিছু বের হয়ে আসে।

পরে ভ্রাম্যমান আদালত নজরুল ইসলামকে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইনের ১৯৮০ এর ১৩ ধারা মোতাবেক ১ বছরের জেল দেয়া হয়।

তিনি জানান, জেলা প্রশাসনের অফিস সহায়ক ১২টি পদের জন্য মোট ১ হাজার ৯৩জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে উর্ত্তীণ হয়েছেন ৯১জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন