Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ভেদাভেদ ভুলে ধানের শীষকে জয়ী করতে হবে: ম্যা মাচিং

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবান জেলা বিএনপির সভাপতি ম্যা মাচিং সংবাদ সম্মেলন করে বলেছেন, বান্দরবানে ধানের শীষের প্রার্থী সাচিং প্রু জেরীকে জয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গণতন্ত্র ফিরে পেতে ও দেশনেত্রীকে কারামুক্ত করতে অতীতের সকল ভেদাভেদ ভুলে কিএনপি ও ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী সাচিং প্রু জেরীর পক্ষে কাজ করার ঘোষণা দেন

বৃহস্পতিবার বান্দরবানের জর্জ কোর্ট এলাকায় বিএনপির দলীয় অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার প্রমুখ উপস্থিত ছিলেন।

ম্যা মাচিং বলেন, অতিতে আমাদের মধ্য বিরোধিতা থাকলেও এখন আর আমাদের মধ্যে বিরোধিতার সুযোগ নেই। আমাদের কোনও বিদ্রোহী প্রার্থীও নেই, তাই আমরা এখন থেকে একসঙ্গে কাজ করে অবশ্যই ধানের শীষকে জয়ী করবো এবং গণতন্ত্র ও আমাদের দেশনেত্রীকে কারামুক্ত করবো।

সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, সাচিং প্রু জেরী ধানের শীষ প্রতীকে মনোনয়ন পাওয়ায় আমরা তাকে স্বাগত জানাই। আমাদের মাঝে মতবিভেদ থাকতেই পারে, নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। নির্বাচন উপলক্ষে এখনো পর্যন্ত একটি বারের জন্যও আমাদের ডাকা হয়নি। তারপরও আমরা ধানের শীষের প্রার্থীর জন্য কাজ করব।

জেলা বিএনপির সভানেত্রী কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্তে গত ৯ ডিসেম্বর মনোনয়ন ফরম প্রত্যাহার করে নিয়েছেন। গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছিলেন।

প্রসঙ্গত, রাজ পরিবারের দু-সদস্য জেরী- ম্যা মাচিং’র রাজনৈতিক আধিপত্য বিরোধ দীর্ঘ দিনের। সাচিং প্রু জেরী রাজপুত্র আর ম্যা মাচিং হলেন রাজপুত্র বধু। বান্দরবান জেলা বিএনপি বোমাং রাজপরিবারের অভ্যান্তরীণ দ্বন্দ্বে অন্তঃকোন্দলে জড়িয়ে রয়েছে।

স্থানীয় বিএনপির কর্মী ও ভোটাররা জানান, ১৯৯১ থেকে শুরু করে ২০১৪ সালে অনুষ্ঠিত সব শেষ নির্বাচনে সাচিং প্রু জেরী ও ম্যা মাচিং একমঞ্চে উঠতে পারেননি। সাচিং প্রু জেরী ও ম্যা মাচিং গ্রুপের দ্বন্দ্ব দীর্ঘ দিনের। বিএনপি কেন্দ্রীয় নেতৃবিন্দ একত্রিত করতে কয়েকবার চেষ্টা করেও সফলতা আসেনি।বোমাং রাজপরিবারের অভ্যান্তরীণ দ্বন্দ্বে ১৯৯১ থেকে সংসদ নির্বাচনে বলী হয়ে আসছে বিএনপি।

২০০১ সালের নির্বাচনে ম্যা মাচিংয়ের সঙ্গে ভোটযুদ্ধে নেমে বীর বাহাদুরকে জিততে হয়েছিল মাত্র ৮৫৩ ভোটের ব্যবধানে। এবার ম্যা মাচিং ও সাচিং প্রু একত্রে মাঠে নামলে একটি বড় ধরনের ধাক্কা খেতে পারেন নৌর প্রার্থী বীর বাহাদুর।

স্থানীয় ভোটাদের অভিমত, বিএনপির অভ্যান্তরীণ কোন্দল আপতত নিরসন হয়েছে মনে হলেও নির্বাচন সময়কালে দেখার অপেক্ষায় রয়েছে ভোটারা। নিরসন না হলে বরাবরের মত এ আসনটি ৬ষ্ঠবারের নৌকার মাঝি বর্তমান সংসদ বীর বাহাদুর জয়ী হবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন