দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেএসএস নেতা ঊষাতন তালুকদার

fec-image

অনিবন্ধিত পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, রাঙামাটির ২৯৯ আসনের সাবেক এমপি, বিলুপ্ত শান্তিবাহিনীর সাবেক ফিল্ড কমান্ডার ঊষাতন তালুকদার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

বুধবার (২২ নভেম্বর) জেলা প্রশাসক এবং জেলার প্রধান রিটানিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা বলে নিশ্চিত করেছেন, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মুহাম্মদ ইনামুল হাছান।

এর আগে রাঙামাটির ২৯৯ আসনের এমপি দীপংকর তালুকদার এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

পিসিজেএসএস’র সিনিয়র নেতা ঊষাতন তালুকদার বর্তমানে তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তাকে দলে সন্তু লারমার সেকেন্ড ইন কমান্ড হিসেবে গণ্য করা হয়। তিনি ১৯৯৯ সাল থেকে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ক্রীড়া সংস্থার সহ-সভাপতি, বাংলাদেশ আদিবাসী ফোরামের সহসভাপতি এবং হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি দায়িত্ব পালন করেছেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দুই মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙামাটি জেলা ইউনিটের সহ-সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-সভপতি ঊষাতন তালুকদারের কাছে প্রায় ২০ হাজার ভোটে পরাজিত হন আওয়ামী লীগের প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন