মহালছড়িতে মনোমুগ্ধকর সম্প্রীতি কনসার্ট অনুষ্ঠিত

fec-image

“এক দেশ, এক প্রাণ” এই মূলমন্ত্র এবং ”সম্প্রীতি ও সোহার্দ্য “এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহালছড়ি সেনাজোন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে সম্প্রীতি ও স্বাধীনতা কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৩ মার্চ) বিকাল থেকে মহালছড়ি এপিবিএন আইডিয়াল স্কুল মাঠে এ সম্প্রীতি কনসার্ট অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, মহালছড়ি জোন কমান্ডার লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইঁয়া, জেলা প্রশাসক খাগড়াছড়ি, মো. সহিদুজ্জামান, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল প্রমুখ। এছাড়াও গণমান্য ব্যক্তিসহ হাজার হাজার দর্শক উপস্থিত ছিলেন।

কনসার্টে বিভিন্ন আঞ্চলিক গান ও নৃত্য পরিবেশনার মাধ্যমে পার্বত্য অঞ্চলের সমৃদ্ধশীল সাংস্কৃতিকে তুলে ধরা হয়। মনোমুগ্ধকর এই পরিবেশনায় মহালছড়ি এলাকাবাসী অত্যন্ত আনন্দিত ও বিমুগ্ধ।

এদিন কনসার্টে উপস্থিত দর্শকরা জানায়, এই প্রথম এত বড় একটি সংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত এবং সেনাবাহিনী ও উপজেলা পরিষদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ কনসার্টের মূল উদ্দেশ্য আসন্ন মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে এবং মহালছড়ি উপজেলার পাহাড়ি বাঙালিদের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতির ধারা অব্যাহত রাখার প্রত্যয়ে এপিবিএন আইডিয়াল স্কুল এর মাঠ প্রাঙ্গনে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সম্প্রীতি কনসার্টে দেশের জনপ্রিয় কন্ঠশিল্পী হৃদয় খান, পায়েল ত্রিপুরা, জুলিপ্রু মারমা, খাগড়াছড়ির অরণ্য ব্যান্ড এবং মহালছড়ি শিল্পকলা একাডেমির শিল্পী ও কলাকুশলীবৃন্দ অংশগ্রহণ করেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কনসার্ট, মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন