মহেশখালীতে জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৫৯৬৭ শিক্ষার্থী

fec-image

কক্সবাজারের মহেশখালী উপজেলার ২৭টি মাধ্যমিক স্কুল, ২৬টি মাদ্রাসা ও একটি ভোকেশনাল শাখা থেকে জেএসসি এবং জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৫ হাজার ৯শত ৬৭ জন শিক্ষার্থী। এবারে স্কুল পর্যায়ে ৪টি, মাদ্রাসা পর্যায়ে ২টি ও ভোকেশনাল একটিসহ মোট ৭টি কেন্দ্রে এক যোগে আগামী শনিবার ২ নভেম্ভর থেকে পরীক্ষা শুরু হবে। গতবারে চেয়ে এবারের পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে।

অপর দিকে বড় মহেশখালী আইল্যান্ড হাই স্কুলের ভোকেশনাল শাখার অধীনে ১৬১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে। মাধ্যমিক অফিস সুত্রে জানা যায়, মহেশখালী উপজেলার স্কুল পর্যায়ে কেন্দ্র হলো, মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়, মহেশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়, কালারমারছড়া উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা পর্যায়ের পুটিবিলা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা, কালারমারছড়া মঈনুল ইসলাম আলিম মাদ্রাসা ও মহেশখালীর একমাত্র ভোকেশনাল শাখা বড় মহেশখালী আইল্যান্ড হাইস্কুলে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক সুপার ভাইজার ফজলুল করিম জানান, জেএসসি ও জেডিসি পরীক্ষা সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত উপজেলার সকল কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে । সুষ্টুভাবে পরীক্ষা সম্পন্ন করতে শিক্ষকদের সহযোগিতা কামনা করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন