মহেশখালীতে পৃথক পাহাড় ধসে নিহত ১, অাহত ৪, বাড়ী ঘর বিধ্বস্ত


মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীতে মঙ্গলবার(১২ জুন) পৃথক দুটি পাহাড় ধসের ঘটনায় একজন নিহত ও ৪ জন অাহত হয়েছেন। নিহত যুবকের নাম অাবুল কালাম প্রকাশ বাদশা (৩৫)। তিনি উপজেলার পানির ছড়া গ্রামের মতির বর পাড়া এলাকার মৃত চাঁন মিয়ার পুত্র।

এলাকাবাসী জানান, নিহত অাবুল কালাম প্রকাশ বাদশা মিয়া ও তার ৮ বছর বয়সি ছেলে অানোয়ার হোসেন ১২ জুন ভোর ৬টায় বাড়ীর পাশে পাহাড়ের পাদদেশে নিজের সবজি ক্ষেতে পাহাড়ী পানি সরাতে গিয়ে অাকস্মাৎ পাহাড় ধসে পিতা পুত্র মাটি চাপা পড়ে। এ সময় প্রতিকেশী লোকজন ছেলেকে জীবিত উদ্ধার করতে পরলে পিতা অাবুল কালাম প্রকাশ বাদশা কে মৃত অবস্খায় উদ্ধার করা হয়।

অপর দিকে একই সময়ে পৃথক পাহাড় ধসের ঘটনা ঘটে হোয়ানক ইউনিয়নের জামাল পাড়া গ্রামে। উক্ত গ্রামের মৃত নবাব মিয়ার পুত্র এয়াদুল করিমের বাড়ীতে। ভোরে প্রবল বর্ষণের সময় এয়াদুল করিমের পরিবারের সবাই বাড়ীতে ঘুমে ছিল। এসময় বাড়ীর পাশের পাহাড়ের বিশাল অংশ দেবে এসে তাদের বাড়ীটি চাপা দেয়। এসময় বাড়ীর চালা ভেঙ্গে সকলেই চাপা পড়ে। তাদের চিৎকারে প্রতিবেশী লোকজন এসে তাদের উদ্ধার করেন। এতে বাড়ীর মালিক এয়াদুল করিম (২৮), তার স্ত্রী মুবিনা অাব্তার (২৬) ও ৪ বছরের শিশু পুত্র মিজবাহ অাহত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, পানির ছড়ার ঘটনায় নিহত বাদশা মিয়া বাড়ির অদূরে নিজের সবজির ক্ষেত দেখতে গেলে পাশের ভাঙা পাহাড়ের একটি অংশ ধসে বাদশার মিয়ার উপর পড়ে। এতে তিনি চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিবারকে ২০ হাজার টাকা অনুদান দিয়েছে উপজেলা প্রশাসন। অপর ঘটনাটি ঘটেছে হোয়ানকের জামাল পাড়া জামে মসজিদ সংলগ্ন পূর্ব পাশে। এঘটনায় ওই পরিবারের কেউ মারা না গেলেও তাদের বাড়ীটি সম্পূর্ণ বিধ্বস্থ হয়ে গেছে।

এদিকে রাত ৯টায় বিদ্যুতের তার ছিড়ে এক নারীর মৃত্যু হয়েছে। সেই উপজেলার ছোট মহেশখালীর ইউনিয়নের ডেইল পাড়া গ্রামের জকরিয়ার স্ত্রী মমতাজ বেগম (৫০)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন