মহেশখালীতে প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে:এমপি আশেক

fec-image

মহেশখালীতে প্রতিটি ওর্য়াডে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে বলে জানিয়েছেন মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক এমপি।

মঙ্গলবার সকাল ১১টায় মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে উপজেলার সকল ইউনিয়নের স্থানীয় সরকার প্রতিনিধিদের নিয়ে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার প্রতিনিধিদের প্রশিক্ষণে তিনি একথা বলেন।

তিনি বলেন প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প কমিউনিটি ক্লিনিক কার্যক্রমকে শক্তিশালী করে স্বাস্থ্য সেবাকে মানুষের দোঁড়গোড়ায় পৌঁছে দেওয়াটাই এই প্রশিক্ষণের মূল লক্ষ্য।

তিনি আরো বলেন উপজেলার যে কেউ মোট আট শতক জায়গা কমিউনিটি ক্লিনিক স্থাপনের জন্য দিলেই তা আমরা যাচাই বাচাই করে , ক্লিনিক স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় মানুষের সহযোগিতা ছাড়া এই কাজ করা সম্ভব নয় তাই তিনি সরকারের চলমান স্বাস্থ্যসেবার উন্নতির সাথে স্থানীয়দের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

স্থানীয় সমন্বয়কারী ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী। ফ্যাসিলিটেটর হিসেবে দায়িত্ব পালন করেন ডাঃ এসএম আশরাফুজ্জামান, মেডিকেল অফিসার রোগনিয়ন্ত্রণ, প্রশিক্ষণে উপস্থিত চেয়ারম্যান মেম্বারগণ প্রতিটি ওয়ার্ডে একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপনের আবেদন করলে এমপি তাতে সম্মতি জ্ঞাপন করেন। ডাঃ মোঃ সাজ্জাদ হোসেন চৌধুরী স্থানীয়দের খাস কিংবা রেজিস্টার্ড জমি সরকারের নামে বন্দোবস্ত করে দিলে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা সম্ভব বলে জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন