মহেশখালীতে যুবক খুন

fec-image

মহেশখালী উপজেলার কালারমার ছড়ায় তুচ্ছ ঘটনার জের ধরে এক যুবক খুন হয়েছে।  শুক্রবার (৮অক্টোবর) সন্ধায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

জানাগেছে, কালারমার ছড়া ইউনিয়নের আওয়াতাধীন ৪ নম্বর ওয়ার্ডের ঝাপুয়াস্থ মারক্ষাঘোনা পাহাড়তলীতে বসত ভিটার সীমানা সংক্রান্ত বিরোধের জের ধরে আব্দুল-মজিদ(লেড়ু) ও পেটান আলীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারি ঘটনা ঘটে ।

এ সময় প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলে নুরুল আলম প্রকাশ পেটান আলীর পুত্র মোহাম্মদ রুবেল (২৪) নামের এক যুবক গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ৭টার দিকে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায় আরেকজন আহত হয়েছে বলে জানাগেছে। বর্তমানে পরিস্থিতি থমথমে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। কালারমার ছড়া পুলিশ ক্যাম্পের আইসি শাহাজাহান ঘটনার স্থলে রয়েছেন বলে জানাগেছে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন,  খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ লাশ উদ্ধার করে সদরে প্রেরন করা হয়েছে। ঘটনার জড়িতদের ধরতে অভিযান চলমান রয়েছে।

এদিকে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে মহেশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় সময় হতাহতের ঘটনা ঘটে। সাধারণ মানুষের মাঝে এটি মুলত একটি স্বভাবে পরিনত হয়েছে।

মহেশখালী উপজেলার বেশ কিছু কৃষি জমি সরকারি প্রকল্পে অধিগ্রহণ হয়ে গেছে। অল্প যে জমি রয়েছে তা নিয়ে স্থানীয়দের মাঝে এই সংঘাতের ঘটনা ঘটছে। এই নিয়ে সচেতন মহলে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। দ্রুত এই সমস্যার সমাধান না হলে প্রতিনিয়ত হতাহতের ঘটনা ঘটতে থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খুন, মহেশখালীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন