মাটিরাঙ্গায় আওয়ামীলীগ-বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া

Matiranga BNP vs AL Pic

মাটিরাঙ্গা প্রতিনিধি, পার্বত্যনিউজ :

সারাদেশে ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘন্টা হরতালের শেষ দিনে জেলার মাটিরাঙ্গায় মোটর সাইকেল চালানোকে কেন্দ্র করে হরতাল বিরোধী আওয়ামীলীগ ও হরতাল সমর্থক বিএনপি‘র নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার বেলা পৌনে এগারটার দিকে পৌর শ্রমিকলীগের সাধারন সম্পাদক মো: আবদুল সালাম মোটর সাইকেল চালিয়ে যেতে চাইলে হরতাল সমর্থকরা বাধা দেয়। এসময় হরতাল সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হরতাল সমর্থকরা গাড়িটি ভাঙচুর করে। এসময় হরতাল বিরোধী আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে হরতাল সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আধা ঘন্টা ব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সেনাবাহিনী ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে মাটিরাঙ্গার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিএনপি ও আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ে নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: হানিফুর রহমান ভুইয়া, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো: শাহজাহান হোসেন। বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাউন উদ্দিন খান, পৌর আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো: বদিউল আলম, পৌর বিএনপির সভাপতি মো: তৈয়ব আলী কোম্পনী, পৌর বিএনপির সিনি. সহ-সভাপতি কাউন্সিলর মো: নুরুল আমিন নুরু ও সাধারন সম্পাদ মো: বাদশা মিয়া, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক মো: হারুন অর রশীদ ও পৌর ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমান ও সম্পাদক গিয়াসুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: হানিফুর রহমান ভুইয়া সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের সহিংসতার বাইরে থেকে স্ব-স্ব রাজনৈতিক কর্মসুচী পালনের আহবান জানিয়ে বলেন, আপনাদেও মাটিরাঙ্গাকে সহিংসমুক্ত রাখা আপনাদেরই দায়িত্ব। আমরা যারা এখানকার আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছি আমরা আপনাদেরকে সহযোগিতা করতে পারবো। তিনি যেকোন পরিস্থিতিতে সকলকে শান্ত থাকার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন