মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

fec-image

প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার (৮ মার্চ) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ থেকে বিভিন্ন পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন নারী সংগঠনেরর নেতৃবৃন্দের অংশ গ্রহনে এক বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কামরুন নাহার শিপন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা সাফিয়া ইয়াসমিন সুমনা ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম।

বর্তমান সরকারকে নারী বান্ধব উল্লেখ করে বক্তারা বলেন, বাংলাদেশে নারীরা জাতীয় উন্নয়নের অগ্রযাত্রায় স্বমহিমায় উদ্ভাসিত। নারীদের সুযোগ ও সক্ষমতা বৃদ্ধি করতে পারলে তারা আরো এগিয়ে যাবে।

আলো বলেন, সীমাবদ্ধতা সত্বেও অনেক সংগ্রাম এবং আন্দোলনের ফলে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের প্রশংসা করে বক্তারা বলেন, তার নেতৃত্বে দেশে নারীবান্ধব আইন ও নীতি প্রণয়নের ফলে নারী উন্নয়ন এবং ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক নারী দিবস, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন