মাটিরাঙ্গায় ই-নথি ও ই-ফাইলিং বিষয়ক প্রশিক্ষণ

fec-image

কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা ও অফিস সহকারীদের আিসিটি এবং অফিস ব্যবস্থাপনা বিষয়ে ই-নথি ও ই-ফাইলিং বিষয়ক চার দিনব্যাপী প্রশিক্ষণ শরু হয়েছে। জাইকার অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে (পুরাতন ভবন) মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব মো. রফিকুল ইসলাম।

তথ্য প্রযুক্তিতে দক্ষতার অর্জন করবে, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখবে এ উদ্দ্যেশ্যকে সামনে রেখে কর্মশালায় মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা পলাশ কান্তি চাকমা, সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী, উপজেলা ফ্যাসিলিটটেটর রুনি চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্য প্রযুক্তি নির্ভর দক্ষ অপারেটরের বিকল্প নাই উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, প্রযুক্তি সম্পর্কে সকল প্রশাসনিক কর্মকর্তাদের দক্ষ হতে হবে। প্রযুক্তির যুগে নতুন নতুন আবিষ্কারের প্রতিযোগিতা নিয়ে এগিয়ে যাচ্ছে বিশ্ব। দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রতিটি কর্মকতার কার্যালয়ের কম্পিউটার অপারেটরগণকে আরও বেশি প্রযুক্তি নির্ভর ও দক্ষ অপারেটর হওয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, প্রশিক্ষণ কর্মশালায় প্রতিটি বিভাগের কর্মকর্তা ও কম্পিউটার অপারেটরগণ ২ জন করে অংশ গ্রহণ করেন এবং প্রতিটি কর্মকর্তাকে কম্পিউটার বিষয়ে ধারনা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন