মাটিরাঙ্গায় ৪৩ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৩১জন প্রথম পছন্দের প্রতীক হিসেবে উটপাখি চেয়েছেন

08.12.2015_Matiranga Election NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের জন্য বরাদ্দ করা প্রতীকের মধ্যে পছন্দের শীর্ষে রয়েছে ‘উটপাখি’। এ পৌরসভায় সাধারণ ওযার্ডের কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এদের মধ্যে তথ্য গোপন করার কারনে একজনের মনোনয়নপত্র বাতিল হয়। নির্বাচনী ময়দানে থাকা ৪৩ প্রার্থীর মধ্যে ৩১জন প্রার্থী তাদের প্রথম পছন্দ হিসেবে ‘উটপাখি’ উল্লেখ করেছেন।

জানা গেছে, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে মাটিরাঙ্গা পৌরসভার অধিকাংশ কাউন্সিলর প্রার্থীর পছন্দের প্রতীক দেখা যাচ্ছে উটপাখি। প্রার্থীদের মতে উটপাখি ও পাঞ্জাবি ছাড়া বাকি ১০টি প্রতীকেই ভোটাররা বিভ্রান্ত হতে পারে। আর এ জন্যই সকলেরই প্রথম পছন্দ ‘উটপাখি’।

উটপাখি প্রতীক পছন্দের কারণ কি চাইলে মাটিরাঙ্গা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো: এমরান হোসেন বলেন, এ প্রতীকটি ব্যালট পেপারে অন্যসব প্রতীকের চেয়ে পরিষ্কারভাবে ফুটে উঠেছে। যা বয়স্ক ও নারী ভোটাররা তা সহজে চিনতে পারবেন। এ জন্যই তিনি ‘উটপাখি’ প্রতীকটি তার পছন্দের প্রতীক হিসেবে পাওয়ার আবেদন করেছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার অজয় চক্রবর্তী বলেন, কাউন্সিল প্রার্থীদের জন্য প্রতীক হিসেবে উটপাখি, পাঞ্জাবি, পানির বোতল, গাজর, টিউবলাইট, টেবিল ল্যাম্প, ডালিম, ঢ্যাঁড়স, ফাইল কেবিন, সেতু, ব্ল্যাকবোর্ড ও স্ক্রু ড্রাইভার নির্ধারিত আছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৯টি সাধারন ওয়ার্ডের ৪৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। আশ্চর্যের বিষয় হচ্ছে অধিকাংশ প্রার্থীই তাদের পছন্দের প্রতীক হিসেবে ‘উটপাখি’ চেয়েছেন। সকল প্রার্থীকে উটপাখি দেয়া সম্ভব নয় বলে লটারির মাধ্যমে প্রার্থীদের প্রতীক বরাদ্ধে দেয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন