মাটিরাঙ্গায় তিন ইটভাটাকে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা

fec-image

আইন অমান্য করে লাইসেন্স বিহীন অবৈধভাবে ইটভাটা স্থাপন করায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের নতুনপাড়া ও ৩নং ওয়ার্ডের হাতিয়াপাড়া এলাকায় অবস্থিত তিনটি ইটভাটায় অভিযান চালিয়ে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালের দিকে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মাটিরাঙা থানার উপ-পরিদর্শক (এসআই) মোহ্মদ ইব্রাহিম ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

অভিযানে ১০নং ইসলামপুরের এবিএম ইটভাটাকে এক লাখ টাকা, হাতিয়াপাড়ার এসআরটি ইটভাটাকে এক লাখ টাকা এবং নতুপাড়ার আরআরআর ইটভাটাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা বলেন, ইটভাটা স্থাপনের জন্য বৈধ কাগজপত্র দেখাতে ব্যার্থ হওয়ায় মাটিরাঙ্গার তিনটি ইটভাটা মালিককে ইটভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইন ২০১৩ (সংশোধিত আইন ০১৯) ৮ এর ১ (খ) ধারায় দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। আইনের তোয়াক্কা না করে ইটভাটা স্থাপনকারীদের ছাড় দেয়া হবেনা জানিয়ে তিনি বলেন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন