মাটিরাঙ্গায় ১৪৪ ধারা জারি প্রতিবাদে তিন উপজেলায় গণতান্ত্রিক যুব ফোরামের সকাল- সন্ধ্যা সড়ক অবরোধ

matiranga

আবু তাহের মুহাম্মদ :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার গোমতি ইউনিয়নে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ(পিবিসিপি)’র পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক জানান, একই এলাকায় ইউপিডিএফ ও পিবিসিপি পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেয়। আর এতে অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা থাকায় গোমতি বাজার, ইউনিয়ন পরিষদসহ আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যা বুধবার বিকাল ৪টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে আছে।
এ ঘটনার প্রতিবাদে বৃহস্পিতবার খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা, রামগড় ও মানিকছড়ি তিন উপজেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম।

গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি শাখার সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত এক ই-মেইল বার্তায় জানানো হয়, পূর্বনির্ধারিত সমাবেশ করতে না দেওয়ায়, সমাবেশ স্থলে প্রশাসন কর্তৃপক্ষ অযৌক্তিকভাবে ১৪৪ ধারা জারি ও গত ৮ জুন বিজিবি কর্তৃক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে আটকের প্রতিবাদে এ অবরোধ ডাকা হয়েছে।
বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার তিন উপজেলা মাটিরাংগা, রামগড় ও মানিকছড়সহ খাগড়াছড়ি-ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সড়ক অবরোধ পালন করা হবে।
তবে ফায়ার সার্ভিস, সাংবাদিক ও সংবাদপত্র বহনকারী গাড়ি, এম্বুলেন্স, ওষুধপত্র বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন