মাদক বিক্রেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সংবাদিকের উপর হামলার চেষ্টা

fec-image

বান্দরবানে “বান্দরবানে মাদক ব্যবসার নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন” শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর ক্ষিপ্ত হয়ে সংবাদের প্রতিবেদক পার্বত্য নিউজের বান্দরবান ব্যুরো প্রধান ও দৈনিক সাঙ্গুর প্রতিনিধি এইচ এম সম্রাটের উপর হামলার অভিযোগ উঠেছে মো. জাফর আলম প্রকাশের বিরুদ্ধে।

বুধবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বান্দরবান সদর থানা সংলগ্ন আনিছের চা দোকানের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ২৯ আগস্ট সোমবার স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পার্বত্যনিউজ ও দৈনিক সাঙ্গুতে “বান্দরবানে মাদক ব্যবসার নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপন” শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। উক্ত সংবাদ প্রকাশ করায় ক্ষুদ্ধ হয়ে মো. জাফর আলম প্রকাশ সাংবাদিক এইচ এম সম্রাটকে প্রকাশ্যে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং হত্যার হুমকি ধমকি দিয়ে তার উপর হামলার চেষ্টা চালায়।

এসময় তার হামলার চেষ্টা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে একুশে টিভির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিটু, জিটিভির প্রতিনিধি মো. ইসহাক ও এখন টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি রেজভি রাহাত জানান, সদর থানার সামনে আনিছের চা দোকানে সাংবাদিক এইচ এম সম্রাটসহ আমরা কয়েকজন সাংবাদিক নাস্তা করছিলাম। এসময় হঠাৎ মোটরসাইকেল যোগে জাফর আলম ওরফে ডাইল জাফর উপস্থিত হয়ে সাংবাদিক এইচ এম সম্রাটকে লক্ষ্য করে গালিগালাজ করতে করতে তার উপর হামলে পড়ে। আমরা ও উপস্থিত জনতা মো. জাফর আলমকে ধরে ফেলি ও সান্ত্বনা দিয়ে ঘটনাস্থল থেকে পাঠিয়ে দেই।

প্রকাশ্যে দিবালোকে থানার সামনে মাদক ব্যবসায়ী কর্তৃক একজন সাংবাদিকের উপর হামলা চেষ্টায় আমরা হতাশ। এ ঘটনায় দ্রুত তাকে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক এইচ এম সম্রাট জানান, স্থানীয় লোকজনের দীর্ঘ দিনের অভিযোগের ভিত্তিতে এই সংবাদ প্রকাশ করা হয়েছে। তাছাড়া প্রকাশিত উক্ত সংবাদে পুলিশ সুপার ও জাফরের সুনির্দিষ্ট বক্তব্য রয়েছে। তিনি ক্ষতিগ্রস্ত হলে প্রতিবাদ দিতে বা আইনের আশ্রয় নিতে পারতো। তিনি তা না করে সন্ত্রাসী কায়দায় জনসম্মুখে এবং থানার সামনে আমার উপর হামলার চেষ্টা চালিয়েছে।

তিনি আরো জানান, মো. জাফর আলম প্রকাশ একজন চিহ্নিত ও পুরাতন মাদক ব্যবসায়ী। তার অপকর্ম ফাঁস হওয়ায় ক্ষুদ্ধ হয়ে তিনি সাংবাদিকের উপর হামলার চেষ্টা মত প্রকাশের স্বাধীনতায় নোংরা হস্তক্ষেপ বলে তিনি মনে করেন। এঘটনায় তিনি মাদক ব্যবসায়ী জাফরের শাস্তি দাবি করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, মাদক বিক্রেতা, সংবাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন