মানব সেবায় সেরা পানছড়ির যুব রেড ক্রিসেন্ট: ডা. অনুতোষ চাকমা

fec-image

করোনার মহামারীতে এবারে নজরকাড়া সেবা প্রদান করেছে বাংলাদেশ পুলিশ বাহিনী। বাজার নিয়ন্ত্রণ, সামাজিক নিরাপত্তা দুরত্ব বজায় রাখা, দেশের বিভিন্ন এলাকা থেকে ঘরে ফেরাদের তালিকা প্রস্তুত শেষে কোয়ারেন্টিনে পাঠানো নিশ্চিত করাসহ জন সমাবেশ না ঘটার দিকে তারা ছিল সদা সক্রিয়। তাছাড়া পুলিশের পক্ষ থেকে হত দরিদ্রদের মাঝে ত্রাণ নিয়েও তারা এগিয়ে এসেছে।

তবে প্রশাসনের পাশাপাশি পানছড়ি যুব রেড ক্রিসেন্ট যে সেবা প্রদান করেছে তা মানব সেবায় এক বিরল দৃষ্টান্ত বলে অভিমত ব্যক্ত করেন পানছড়ি থানা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. অনুতোষ চাকমা। তিনি যুব রেড ক্রিসেন্টর প্রশংসা করে বলেন, দিন নাই রাত নাই তারা যেন ভয়কে জয় করতে মাঠে নেমেছে। প্রতিটি সদস্য এতো আন্তরিক যে তাদের প্রতিটি জায়গায় দেখা গেছে নজরকাড়া সেবা দিতে।

করোনা মহামারীর শুরুতে তারা উপজেলাব্যাপী জীবানুনাশক স্প্রে করার পাশাপাশি বাজারের বিভিন্ন দোকানের সামনে অংকন করে দিয়েছে সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রাখার সাদা রংয়ের গোল বৃত্ত। পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে নির্মিত বিশালাকার কোয়ারেন্টিনটিকে সাজিয়ে তুলতে তারা রেখেছে অসমান্য অবদান। শহর ফেরা প্রতিটি লোকের ইনফ্রারেড থার্মোমিটারে সাহায্যে জ্বর মাপাসহ কোয়ারেন্টিনে ভর্তির তারিখ ও ছাড়পত্রের সকল হিসাব তারাই রেখেছে।

রেড ক্রিসেন্টের আজীবন সদস্য, যুব উপদেষ্টা মোফাজ্জল হোসেন ও পানছড়ির যুব প্রধান রায়হান আহম্মেদের নেতৃত্বে উপজেলার প্রায় ত্রিশ জন্য সদস্য নানানভাবে অবদান রেখেছে। ডা. অনুতোষ চাকমা পার্বত্যনিউজকে বলেন, পানছড়ির এই যুব রেড ক্রিসেন্টকে দেশ সেরাও বলে চলে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম যুব রেড ক্রিসেন্টকে পানছড়ির আইডল হিসেবে আখ্যায়িত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রেড ক্রিসেন্ট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন