মানিকছড়িতে জলকেলি উৎসবে মারমা তরুণ-তরুণীরা মাতোয়ারা

fec-image

বাংলা নববর্ষ বৈশাখ বরণে মারমা জনগোষ্ঠীরা সাংগ্রাই নামে মহা ধুমধামে নতুন বছরকে স্বাগত জানায়। টানা তিন দিনের নানা আয়োজনে ২য় দিন তরুণ-তরুণীরা জলকেলি উৎসবে মেতে উঠেন। এর অংশ হিসেবে শুক্রবার (১৫ এপ্রিল) মানিকছড়ি উপজেলার ফকিরনালা পাড়ায় অনুষ্ঠিত হয় ‘জলকেলি উৎসব’। খেলা শেষে অতিথিদের সংবর্ধনা, খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ ও বিকেলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

চট্টগ্রাম মহানগর মারমা যুব সংঘের আয়োজনে সংগঠনের সভাপতি ও সংবাদকর্মী থোয়াইংপ্রু মারমা সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, প্রধান অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, প্রধান বক্তা ছিলেন, সংগঠনের উপদেষ্টা অংক্যচিং চৌধুরী। অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরানী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম, উপজেলা মারমা উন্নয়ন সাংসদের সভাপতি মংশেপ্রু মারমা, ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়সহ চট্টগ্রাম মহানগর মারমা যুব সংঘের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

জলকেলি উৎসব শেষে বিজয়ীদের হাতে পুরস্কার এবং নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরীকে সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে বরণ করেন অতিথিরা। বিকেলে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন