মানিকছড়িতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা সম্পন্ন

fec-image

মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলার ৯টি মাধ্যমিক স্কুল-মাদ্রাসার বিজয়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে চার ধাপে শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক নানা প্রশ্নে প্রতিযোগিতায় মূখোমুখি হতে হয়। এতে প্রথম হয়েছে ‘গিরিকলি কিন্ডার গার্টেন এন্ড পাবলিক স্কুল’, দ্বিতীয় হয়েছে ‘যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়’  ও ৩য় স্থান অর্জন করেছে ‘বড়ডলু উচ্চ বিদ্যালয়’।

উক্ত প্রতিযোগিতার উদ্বোধন এবং চুড়ান্ত পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দিতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, আধুনিকতার এ যুগে ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান ও প্রযুক্তি চর্চায় পিছিয়ে পড়ছে। ফলে সৃষ্টি ও আবিস্কার এবং উদ্বোধনে দেশ বিশ্ব-দরবারে পিছিয়ে পড়ছে। তাই শিক্ষাঙ্গনে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা বৃদ্ধি করতে সরকার বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান মেলার আয়োজন করছে। ছাত্র/ছাত্রীরা এ সুযোগ কাজে লাগিয়ে নিজেকে জ্ঞান চর্চায় বিলিতে পারে।

পরে তিনি বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলের হাতে পুরস্তার তুলে দেন। এ সময় উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা, সহকারি প্রোগ্রাম আইসিটি অধিদপ্তর মানিকছড়ির কর্মকর্তা মো.শাকিল আহম্মদ ও বিচারক সন্তোষ কুমার চৌধুরী, মো. কামরুজ্জামান, প্রশান্ত কুমার বিশ্বাস, আবদুল মান্নান ও মো. মনির হোসেন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাহী অফিসার, বিজ্ঞান ও প্রযুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন