মা‌টিরাঙ্গায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ

fec-image

খাগড়াছড়ি মা‌টিরাঙ্গায় চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশে যাওয়ার প‌থে নেতাকর্মীদের উপর হামলা ও গাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাত সোয়া ৮ টায় খাগড়াছড়ির মা‌টিরাঙ্গায় আওয়ামী লীগ অ‌ফি‌সের সাম‌নে হামলার ঘটনার ঘটেছে। বিএনপি এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে।

পক্ষান্ত‌রে ঘটনার পরপর মা‌টিরাঙ্গা উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সস্পাদক সুবাস চাকমা এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে ব‌লেন, মাটিরাঙ্গায় যাত্রীবাহী বাস ভাঙচুর ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেতৃবৃন্দ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে দায়ী করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি করা হচ্ছে। প্রকৃত ঘটনা হলো সম্প্রতি তাদের নেতা খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি জনাব ওয়াদুদ ভূঁইয়া সাহেব তার নিজস্ব ফেইস বুকের আইডি থেকে গাড়ি ভাংচুর করার হুমকি দিয়ে পোস্ট করেছেন। উনার নির্দেশ পেয়ে ১১/১০/২০২২ তারিখ মঙ্গলবার আনুমানিক রাত ৮ টায় স্থানীয় বিএনপি সন্ত্রাসীরা লাঠি সোটা নিয়ে মাটিরাঙ্গা বাজারে যাত্রীবাহী বাসে আক্রমণ করে ব্যাপক ভাংচুর চালায়। সাধারণ যাত্রীদের প্রতিরোধের মুখে বিএনপি সন্ত্রাসীরা পালিয়ে যায়, পালিয়ে যাওয়ার সময় রাস্তায় আছাড় খেয়ে কয়েক জন সন্ত্রাসী আহত হয়েছেন বলে প্রত্যকদর্শী, পথচারী, এলাকার জনসাধারণ বিষয়টি নিশ্চিত করেছেন। চিহ্নিত বিএনপি সন্ত্রাসীদেরকে আইনের আওতায় এনে বিচার করার জন্য প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।

এর আগে অগ্রীম টাকা দিয়েও পরিবহন মালিক সমিতি অফিসিয়ালি গাড়ি দিতে রাজি না হওয়ায় বিকল্প ব্যবস্থায় বিএনপির নেতাকর্মীরা মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামে রওনা দেন। সন্ধ্যার পর পথে পথে হামলা হয় বলে অভিযোগ ক‌রেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।

প্রত্যক্ষদর্শী খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি নাসির আহমেদ চৌধুরী বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে বিএনপির নেতাকর্মীরা দু’টি বাসে করে মাটিরাঙায় আওয়ামী লীগের অফিস অতিক্রম করার সময় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়। গুরুতর আহত ৬ জনকে মাটিরাঙ্গা হাসপাতালে প্রাথ‌মিক চিকিৎসা শে‌ষে উন্নত চিকিৎসার জন‌্য চট্টগ্রাম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে‌ প্রেরণ করা হ‌য়ে‌ছে। মা‌টিরাঙ্গায় আহতরা হ‌লেন মা‌টিরঙ্গা উপ‌জেলার তবলছ‌ড়ি ইউ‌নিয়ন বিএনপির সভাপ‌তি ইব্রাহীম (৪৮),যুগ্ম আহ্বায়ক আব্দুল ম‌মিন (৪৫), তবলছ‌ড়ি ৩নং ওয়ার্ড বিএন‌পির যুগ্ম আহ্বায়ক আব্দুল কুদ্দুস (৪৫), ৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জিতু (৪৪) , উপ‌জেলা বিএন‌পির সদস‌্য নুরু মিয়া (৪৫) ও ৯নং ওয়ার্ড বিএন‌পির সদস‌্য আ‌রিফ হো‌সেন (৩০)। একই সময় গুইমারা ও মানিকছড়িতে পৃথক হামলায় অন্তত তিনটি গাড়ি ভাংচুর ও বহু নেতাকর্মীকে আহত করেছে বলে অভিযোগ বিএনপির।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া বিএনপির নেতাকর্মীদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অগ্রিম টাকায় গাড়ি ভাড়া করার পর আওয়ামী লীগের নেতাদের হুমকিতে মালিক সমিতি গাড়ি দেয়নি। খাগড়াছড়ির বিএনপির নেতাকর্মীরা যখন স্ব-উদ্যোগে চট্টগ্রাম অভিমুখে যাত্রা শুরু করলো তখন আওয়ামী লীগ কাপুরুষের মতো পথে হামলা চালাচ্ছে। বহু নেতাকর্মীকে আহত করা হয়েছে। তিনি অবিলম্বে হামলা বন্ধ ও সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বলেন, অন্যথায় দায়-দায়িত্ব তাদেরকে নিতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিএনপি, মাটিরাঙ্গা, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন