প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর হামলাকারীদের বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

fec-image

খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: রইছ উদ্দিনের উপর হামলাকারী ও মদদদাতাদের সুষ্ঠ বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন, মৌণ মিছিল ও প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্ত্বরে মুক্তিযোদ্ধা সংসদ ও সচেতন খাগড়াছড়িবাসী ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: রইছ উদ্দিন, জেলা সাবেক ডেপুটি কমান্ডার মো: আব্দুল মান্নান, জেলা সদস্য জাফর উল্যাহ, মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদ শাখার কমান্ডার মো: মনসুর আলী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারীরা এখনো মুক্তিযোদ্ধা কমান্ডারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে এমন অভিযোগ করে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শান্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, বর্তমান সরকারের সময়ে একজন জেলা আওয়ামী লীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা হওয়ার পর এ ধরনের হামলা খাগড়াছড়িতে আওয়ামী লীগের রাজনীতির সুষ্ঠ পরিবেশ ব্যাহত হচ্ছে।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা মো: রইছ উদ্দিন অভিযোগ করেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সকল উপজেলা কাউন্সিলে গণতান্ত্রিক পরিপন্থি ও মনগড়া উদ্দেশ্যমুলক কমিটি ঘোষণাসহ প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে একপেশী রাজনীতি চলছে। তিনি আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কাউন্সিলে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে নিজেকে সভাপতি প্রার্থী ঘোষণা করেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের দুই গ্রুপের কোন্দলের জেরে ২০১৭ সালের ২০ জানুয়ারি সকালে আদালত সড়ক এলাকায় খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: রইছ উদ্দিনের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের বেশ কিছু নেতাকর্মীকে আসামি করে খাগড়াছড়ি সদর মডেল থানায় মামলা নং ০৫ দায়ের করা হয়। মামলাটি বর্তমানে সিআইডি তদন্ত করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন