মুজিব শতবর্ষ: বান্দরবানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বান্দরবান স্টেডিয়ামে শুরু হয়েছে মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট।

শনিবার (২৮নভেম্বর) বিকেলে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন।

ফুটবল ফেডারেশনের তত্বাবধানে চট্টগ্রাম ফুটবল এ্যাসোসিয়েশন ১১টি জেলাকে নিয়ে এই খেলার আয়োজন করেছে। উদ্বোধনী খেলায় বান্দরবান একাদশ ২-০ গোলে কুমিল্লা একাদশকে পরাজিত করে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন বান্দরবান একাদশের মো. আরিফ।

এর আগে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সংসদের হুইপ ও চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপি বলেছেন, যতদিন বাংলাদেশ থাকবে জাতির পিতা থাকবে। বঙ্গবন্ধুর স্মৃতিকে ধরে রাখার জন্য মুজিব বর্ষে আমাদের এই প্রয়াস। ফুটবল ফেডারেশনের তত্বাবধানে চট্টগ্রাম ফুটবল এ্যাসোসিয়েশন ১১টি জেলাকে নিয়ে এই খেলার আয়োজন করেছে। এই খেলার মাধ্যমে বঙ্গবন্ধু-বঙ্গমাতা টুর্নামেন্ট থেকে প্রাইমারী পর্যায়ের যেসব ফুটবলার উঠে এসেছে তারা জাতীয় ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ করার সুযোগ পাবে। সাবেক কৃতি ফুটবলার ও পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এর প্রতি ভালোবাসার অংশ হিসেবে তার জন্মস্থান বান্দরবান থেকে এই টুর্নামেন্টের যাত্রা শুরু করা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মাহাবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর, বান্দরবান ডিএস এর সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবি প্রমুখ।

উল্লেখ্য, বান্দরবান স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে বান্দরবান, রাঙামাটি কক্সবাজার, কুমিল্লা ও লক্ষ্মীপুরসহ মোট ৫টি দল অংশগ্রহণ করবে। আগামী ৪ নভেম্বর চট্টগ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টুর্নামেন্ট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টুর্নামেন্ট, বঙ্গবন্ধু ফুটবল, বান্দরবানে স্বাধীনতা ও জাতীয় দিবসে কাবাডি টুর্নামেন্ট উদ্বোধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন