‘মুসলমানদেরকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে নামতে আহ্বান চেচনিয়া প্রধানের

fec-image

রাশিয়ার মুসলমানদের একত্রিত হয়ে ইউক্রেনের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধে নামতে বলেছেন চেচনিয়ার প্রধান রমজান কাদিরভ। তিনি পশ্চিমাদের মিথ্যা দাবি উড়িয়ে দিয়ে বলেন, লিসিচানস্কের আশেপাশে একজনও চেচেন যোদ্ধা নিহত হয়নি এবং শত শত হতাহতের তথ্য মিথ্যা ছিল।

‘শত্রুর প্রোপাগান্ডা চ্যানেলগুলি এতটাই মিথ্যা বলছে যে তারা বাতাস থেকে রূপকথার গল্প তৈরি করছে। এখন তারা লিসিচানস্কের কাছে শতাধিক মৃত চেচেন যোদ্ধার কথা লিখছে। আমি এমন মিথ্যার বিষয়ে মন্তব্য করতেও চাই না কিন্তু আমার ধারণা, অন্তত সকল বিবেকবান এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের আশ্বস্ত করতে আমার সেটি করতে হবে। আমি ঘোষণা করছি যে, এটি সত্য নয়। পূর্বোক্ত এলাকায় আমাদের একজন যোদ্ধাও নিহত হয়নি,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

কাদিরভ উল্লেখ করেছেন যে, চেচেন সৈন্যরা বর্তমানে প্রতিপক্ষের জন্য ‘বিস্ময়’ প্রস্তুত করছে। ‘যারা আমার বিবৃতি অনুসরণ করেন তারা পুরোপুরি জানেন যে, এই ধরনের ঘোষণাগুলি দ্রুত ফলাফল দ্বারা অনুসরণ করা হয়। সবাই আমাদের সাম্প্রতিক প্রতিশোধ অপারেশনের কথা স্মরণ করে, শুধুমাত্র একদিনেই আমরা ৬০০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনাকে নির্মূল করেছি। আমাদের তথ্য অনুযায়ী, ইউক্রেনের সশস্ত্র বাহিনী সম্পূর্ণরূপে নিঃশেষ হয়ে গেছে। পশ্চিমারা এটি দেখে এবং ভাড়াটে যোদ্ধা দিয়ে তাদের জায়গা পূরণ করে,’ তিনি বলেছেন।

এর আগে মঙ্গলবার, চেচেন ইউনিটগুলির মধ্যে ক্ষয়ক্ষতির বিষয়ে ইউক্রেনীয় মিডিয়ার প্রতিবেদনগুলি আহমাত কমান্ডো ইউনিটের কমান্ডার এবং এলপিআর পিপলস মিলিশিয়া আপটি আলাউদিনভের দ্বিতীয় সেনা কর্পসের ডেপুটি কমান্ডার দ্বারা খণ্ডন করা হয়েছিল। সূত্র: তাস

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউক্রেন, চেচনিয়া, মুসলমান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন