মেধাবী হওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের উন্নত চরিত্রের অধিকারী হতে হবে

27.03.2017_Matiranga College NEWS Pic (3)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সকলকে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা দিয়ে স্ব-স্ব মেধার স্বাক্ষর রাখার আহ্বান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, একজন মেধাবী শিক্ষার্থীই তার নিজের সাথে সাথে পারিবারের অর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে পারে। মেধাবী হওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের উন্নত চরিত্রের অধিকারী হতে হবে বলে মন্তব্য করে তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে মেধাবীদের মুল্যায়ন কখনোই শেষ হবেনা।

মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ২০১৭ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়াও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা  ছাত্রলীগের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা।

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা লালন করার পরামর্শ দিয়ে কংজরী চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখিয়েই শেষ করেননি। তিনি তার দেখানো স্বপ্নের বাস্তবায়নও করেছেন। এখন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার দায়িত্ব আমাদের নিতে হবে। আর এজন্যই নিজেকে মুক্তিযুদ্ধের চেতনা ধারন করেই এগিয়ে যেতে হবে।

নকল নিয়ে কোন পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবেনা এমন মন্তব্য করে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, শতভাগ নকল মুক্ত পরিবেশে এখানে পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা নকল করে পাশ করার স্বপ্ন দেখছে তাদেরকে কেন্দ্র না আসারও পরামর্শ দেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুবাস চাকমা, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল খালেক উপস্থিত ছিলেন।

পরে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এসময় মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের পক্ষ থেকে তার হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা।

এর আগে তিনি কলেজ ক্যাম্পাসে পৌঁছলে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ করে নেন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন