যামিনীপাড়া বিজিবির উদ্যেগে বৃক্ষরোপণ ও মৎস পোনা অবমুক্ত

01.08.2016_JAMINI PARA ZONE NEWS Pic

সিনিয়র রিপোর্টার:

বিজিবির গৃহীত কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির যামিনীপাড়া জোনের উদ্যেগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ ও মৎস পোণা অবমুক্ত কর্মসূচির উদ্বোধন করা হযেছে। রোববার বেলা ১১টার দিকে যামিনীপাড়া জোন সদরে ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহমুদুল হক জোনের নিজস্ব পুকুরে মাছের পোণা অবমুক্ত করে কর্মসূচির উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহমুদুল হক জঙ্গি তৎপরতার কথা উল্লেখ করে এলাকায় নতুন কোন মানুষ অতিথি হয়ে আসলে তার সম্পর্কে তথ্য প্রদান এবং কেউ এলাকা থেকে অন্য কোথাও গেলে তার তথ্যও জোনের কাছে সরবরাহের জন্য অনুরোধ জানান। জোন এলাকায় অপরিচিত বা সন্দেহ জনক কাউকে দেখতে সাথে সাথে বিজিবি সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর আহ্বান জানান।

এ সময় পদস্থ বিজিবি‘র কর্মকর্তা ছাড়াও বড়নাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলী আকবর, তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমমায়ুন কবীর ও তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুল কাদেরসহ নির্বাচিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ঈরে ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহমুদুল হক জোন সদরে বৃক্ষ রোপণের মাধ্যমে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন। এ ছাড়াও জোনের অধীন বিভিন্ন বিওপির দায়িত্বপুর্ণ এলাকাগুলোতে প্রায় চার হাজার বনজ, ফলজ, ভেজষসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণের পরিকল্পনার কথা নিশ্চিত করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন