‘যুবলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’

fec-image

রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেছেন ‘যুবলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশ যুবলীগের ৭২ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। সুন্দর দেশ ও জাতি গঠনে এই যুবকরা সমাজকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে।

শনিবার (১৫ অক্টোবর) সকালে রাজস্থলী উপজেলাধীন বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদে যুবলীগের অনুষ্ঠিত ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে উপজেলা চেয়ারম্যান এ কথা বলেন।

ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মংউচিং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনের উদ্বোধক ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি মিঠুল চন্দ্র দে । অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, পুলক বড়ুয়া, ক্যাসাচিং মারমা, জাহাঙ্গীর আলম মেম্বার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুইচাপ্রু মারমা, অংসাইনু মারমা, মাসুম সরদার, সুমন বড়ুয়া প্রমুখ। এছাড়া সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

যুবলীগের সভাপতি মিঠুল চন্দ্র দে বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের অগ্রগতি দেখে বিরোধী দলের এখন টালমাটাল অবস্থা। চারিদিকে ষড়যন্ত্র শুরু হয়েছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে যুবলীগের নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ। এদিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। উপজেলার দূর-দূরান্ত থেকে নেতাকর্মীরা ছুটে আসেন এ সম্মেলনে। দীর্ঘ ১১ বছর পর ইউনিয়ন যুবলীগের এই সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনের পর সভাপতি ও সাধারণ সম্পাদকের একাধিক প্রার্থী হওয়ায় কমিটি ঘোষণা করা হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ, যুবলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন