রাইখালীতে প্রতিশোধ নিতে পাহাড়ি দু’গ্রুপের মধ্যে গুলিবিনিময়, জনমনে আতঙ্ক

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নোয়াপাড়া এলাকায় আঞ্চলিক দুই দলের মধ্যে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

পিসিজেএসএস (সন্ত) গ্রুপ ও এনএমপি উভয় গ্রুপের মধ্যে পৌনে এক ঘন্টার মত গুলিবিনিময় ঘটনা । ১৫ থেকে ১৬ রাউন্ড গুলি বিনিময় হয় বলে এলাকাবাসীরা জানান।

জানা যায় সম্প্রতি পিসিজেএসএস ও এমএনপি এ দুটি দলের মধ্যেকার গুলিবিনিময় হয়। এতে করে তাদের উভয় গ্রুপের মধ্যে হতাহতের ঘটনা ঘটেছিলো। পূর্বেকার এ ঘটনার প্রতিশোধ নিতে মরিয়া দুটি দল বিভিন্ন সময় বিভিন্নস্থানে অবস্থান নেয়।

সুত্রে জানা যায় ডলুছড়ি নোয়াপাড়া সীমান্তবর্তী এমএনপি’র সদস্যরা খাবার খাওয়ার সময় জেএসএস মূলদল সমর্থিত সশস্ত্র সন্ত্রাসীরা তাদেরকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় এমএনপি’র সদস্যরা পাল্টা গুলি বর্ষণ করে।এতেকরে প্রায় ৪৫ মিনিট উভয়ের মধ্যে গুলিবিনিময় হয়।তবে গুলিবর্ষণের ঘটনায় হতাহতের কোন তথ্য পাওয়া যাযনি। উক্ত ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

২ নং রাইখালী ইউনিয়ন ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সেলিম জানান, ডলুছড়ির নোয়াপাড়া এলাকায় ১৫ থেকে ১৬ রাউন্ড গুলি বিনিময়ের কথা এলাকাবাসী জানান। তবে কাদের মধ্যে এই ঘটনা ঘটেছে তিনি জানেন না বলে জানান।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, গোলাগুলির খবর পাওয়ার পর সেই স্থানে পুলিশ সদস্যদের দ্রুত পাঠানো হয়েছে এবং বিভিন্নভাবে খোঁজ খবর নিচ্ছে বলে জানান তিনি। পুলিশ না আসা পর্যন্ত বিস্তারিত কিছু বলা যাবে না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন