রাঙামাটিতে অটোরিকশায় আগুন দিল পিসিজেএসএস’র সন্ত্রাসীরা, প্রতিবাদে শহরে বিক্ষোভ

fec-image

রাঙামাটিতে চাঁদা না দেয়ায় অটোরিকশা আগুন দিয়ে পুড়িয়ে দিল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সশস্ত্র সদস্যরা। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ঘটনার পর পরই পার্শবর্তী কাপ্তাই উপজেলা ফায়ার সার্ভিস টিমের সদস্যরা ঘটনাস্থলে এসে অটোরিকশায় দেয়া আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অটোরিকশাটি ব্যাপক ক্ষতি হয়।

এদিকে ঘটনার সংবাদ শুনে কাপ্তাই ৭ আরই ব্যাটালিয়নের টহল দল ঘটনাস্থলে ছুটে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

ক্ষতিগ্রস্থ চালক মো. কামাল হোসেন বলেন, ৪-৫ জনের একটি সন্ত্রাসী দল কাপ্তাই-আসামবস্তী সড়কে তার গাড়ি আটকিয়ে চাঁদার টোকেন খুঁজে। টোকেন দিতে না পারায় সন্ত্রাসীরা তার গাড়ি পুড়িয়ে দেয়। তিনি আরও বলেন- অটোরিকশায় আগুন দেয়া সন্ত্রাসীরা সকলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সন্তু গ্রুপের সদস্য।

এদিকে এ ঘটনায় একইদিন বিকেলে জেলা শহরে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সমাবেশে বক্তারা তিন দফা দাবি জানিয়ে বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে অটোরিকশায় আগুন দেওয়া সন্ত্রাসীদের আইনের আওতায় আনা, ক্ষতিগ্রস্ত চালককে নতুন অটোরিকশা প্রদান এবং জেলার সকল সড়কে অটোরিকশা চালকদের নিরাপত্তা নিশ্চিত করা না গেলে রবিবার সকাল থেকে কঠোর আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দেন তারা।

এ সময় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সংগঠনটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, রাঙামাটি অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন পিয়ারুসহ শ্রমিক সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন