রাঙামাটিতে ইউএনডিপির প্রকল্প বাস্তবায়ন নির্দেশিকা চূড়ান্তকরণ সভা অনুষ্ঠিত

RHDC-UNDP Picture-06-04-15

স্টাফ রিপোর্টার:
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-সিএইচটিডিএফ-ইউএনডিপি’র যৌথ প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন নির্দেশিকা চূড়ান্তকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সভার উদ্ধোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, সদস্য অমিত চাকমা রাজু, স্মৃতি বিকাশ ত্রিপুরা, মোঃ জানে আলম, ত্রিদীব কান্তি দাশ, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, সুবীর কুমার চাকমা, সাধন মনি চাকমা, থোয়াই চিং মারমা, চান মুনি তংচঙ্গ্যা, জেবুনেনেছা রহিম, সান্তনা চাকমা’সহ ইউনিসেফ ও ইউএনডিপির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় চেয়ারম্যান বলেন, পাহাড়ের হতদরিদ্র মানুষের কল্যাণে বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য ও কৃষি বিষয়ক কার্যক্রমগুলোকে তরান্বিত করতে দাতা সংস্থা ইউএডিপি-সিএইটিডিএফ গুরুত্ব সহকারে কাজ করছে। তাদের এ কার্যক্রমের মাধ্যমে প্রত্যান্ত অঞ্চলের মানুষ অনেকটা সচেতন ও স্বাবলম্বী হয়েছে।

তিনি বলেন, সরকারের পাশাপাশি দাতা সংস্থাগুলো এভাবে পাহাড়ের হতদরিদ্র মানুষের কল্যাণে কাজ করে গেলে প্রধানমন্ত্রীর ভিষন-২১ এর স্বপ্ন বাস্তবায়ন হতে বেশী সময় লাগবেনা। তিনি বলেন, প্রকল্প বাস্তবায়ন নির্দেশিকাটি আগামীতে জেলা পরিষদের প্রকল্প গ্রহণ ও যথাযথভাবে বাস্তবায়ন করতে সহায়ক ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন