বান্দরবান ইসলামী শিক্ষা কেন্দ্রের পরিচালকের অপসারণ দাবীতে মানববন্ধন

Bandarban Pic-6.4

স্টাফ রিপোর্টার:

বান্দরবান ইসলমী শিক্ষা কেন্দ্রের পরিচালক মওলানা মো. হোসাইন আহম্মদকে স্থায়ীভাবে অপসারণের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে প্রতিষ্ঠানটির শতশত শিক্ষার্থী।

সোমবার বান্দরবান প্রেস ক্লাবের সামনে হাফেজ মো. মফজলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসক মিজানুর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তারা বলেন, ‘মওলানা মো. হোসাইন আহম্মদ ইসলমী শিক্ষা কেন্দ্রেকে পৈত্রিক সম্পত্তি দাবী করে অবৈধভাবে পরিচালকের পদটি আকঁড়ে ধরে আছেন। তিনি নিয়ম-নীতি তোয়াক্কা না করে প্রতিষ্ঠানটির কোটি কোটি টাকা আত্মসাত করেন। সুনাম ধন্য প্রতিষ্ঠানটিতে বছর আগে হাজারের উপর ছাত্র-ছাত্রী ছিল। তার স্বেচ্ছাচারীতা ও জঙ্গি সৃষ্টির আশঙ্কা দেখিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়।’

প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বক্তারা বলেন, ‘অবিলম্বে হোসাইন আহম্মদকে স্থায়ীভাবে অপসারণ না করা হলে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে।’ সমাবেশে প্রষ্ঠিানটির প্রধান শিক্ষক হুমায়ন হারুন রশিদ, নুরুল আলমসহ শিক্ষক-ছাত্ররা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে ২৫ মে স্থানীয় জনগণের আবেদনের প্রেক্ষিতে তৎকালীন জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলামের সভাপতিত্বে কাওমী মাদ্রাসার শিক্ষা বোর্ডের সভাপতি সুলতান যওক নদভী সেক্রেটারী জেনারেল আবদুল হালীম বোখারী, পৌর মেয়র জাবেদ রেজাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে সভা করা হয়। সভায় হোসাইন আহম্মদের বিরুদ্ধে আনিত অভিযোগের কোন সদুত্তর না দিয়ে স্থান ত্যাগ করেন।

পরে জেলা প্রশাসক যওক নদভ কে সভাপতি ও আবদুল হালীম বোখারীকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যর কমিটি গঠন করা হয়। পরে হোসাইন আহম্মদ জেলা প্রশাসক, পৌর মেয়র উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন জনকে আসামী করে হাই কোর্টে মামলা দায়ের করে নিজকে পরিচালক পদে বহাল রেখে ১৮ সদস্য বিশিষ্ট কমিটির স্থাগতিদেশ আনেন। এর পর থেকে প্রতিষ্ঠনটিতে অচল অবস্থা সৃষ্টি হওয়ায় শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন