রাঙামাটিতে ঠেগামুখ স্থল বন্দর, বিমানবন্দর ও রেলপথ স্থাপিত হবে

fec-image

ঠেগামুখ স্থল বন্দর স্থাপন ও ইমিগ্রেশন পয়েন্ট চালুর উদ্যোগ, জেলায় বিমানবন্দর স্থাপন ও রেলপথ চালুকে গুরুত্ব দিয়ে রাঙামাটিতে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার ২১ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘোষণা প্রদান করেন।

ইশতেহারে বলা হয়, আওয়ামীলীগ সরকার গঠন করলে শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন, চট্টগ্রামের রাউজান থেকে রাঙামাটির মূল প্রবেশদ্বার পর্যন্ত চারলেইনের সড়ক নির্মাণ, রাঙামাটিসহ তিন পার্বত্য জেলাকে নিয়ে ইকো ট্যুরিজম অঞ্চল গঠন, সকল জাতিসত্তার সম্প্রতি বজায়, কৃষি কলেজ, শিক্ষা বঞ্চিত এলাকায় আবাসিক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, অর্থনৈতিক অঞ্চল গঠন, জেলা কারাগার এবং খাদ্য গুদাম স্থানন্তর করে সেখানে শিশু পার্ক ও কমিউনিটি সেন্টার স্থাপন করা হবে।

জেলা সদরের সাথে পুরো ১০ উপজেলার যোগাযোগ আরো গতিশীল করতে আন্তঃউপজেলার সংযোগ সড়ক নির্মাণ, কাপ্তাই হ্রদের ড্রেজিং ও মাছের উৎপাদন বৃদ্ধি, হিমাগার স্থাপন, জেলার আরো কিছু স্কুলকে এমপিও এবং জাতীয়করণ করা হবে।

বরকল, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলার পুরো এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন , সেসব এলাকায় নেটওয়ার্ক সমস্যা সেখানে নেটওয়ার্ক সচল, ফলজ ও বনজ বাগানের উন্নয়ন করা, প্রত্যেক উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মাণ এবং জেলা সদরে গলফ মাঠ স্থাপন করা হবে।

দুর্গম এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করা এবং নিরাপদ পানি সরবরাহ, জেলা শহর এবং জনবহুল এলাকাকে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে ইশতেহারে উল্লেখ করেন।

এসময় রাঙামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অংসুই প্রু চৌধুরী, মো. হাবিবুর রহমান এবং সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ দলটির উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন