রাঙামাটিতে দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ ও ছাত্রলীগ দু’গ্রুপের সংঘর্ষে আহত-১০

RangamatiAL pic-1

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের কাজে দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ ও ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ৩ জনকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, সাবেক যুবলীগ নেতা মো. নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মামুন, সাবেক ছাত্রলীগ নেতা বাবলা মহাজন। সোমবার সকাল ১০টার দিকে শহরের বনরূপায় বিদ্যুৎ বিভাগের  কার্যলয়ে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকে শহরের বনরূপা চম্পক নগর এলাকায় বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের ২৫ লক্ষ টাকার ৫টি কাজের দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে যুবলীগ ও ছাত্রলীগ দু’গ্র“পের ঠিকাদারদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ধাওয়া পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটে যুবলীগ ও ছাত্রলীগ দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে।  উত্তেজনা ছড়িয়ে পরে পুরো বনরূপা এলাকায়।

এ সংঘর্ষের ঘটনায় আহত হয়- শহরের তবলছড়ি ৪নং ওয়ার্ডের সাবেক যুবলীগ নেতা মো.নজরুল ইসলাম, মাঝেরবস্তি ৩নং ওয়ার্ডের ছাত্রলীগ নেতা মো. মামুন ও বাবলা মাহজনসহ আরো ১০ জন। এসময় সংঘর্ষকারীরা পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলীর কক্ষ ও কম্পিউটার সামগ্রী ভাংচুর করে। ঘটনাস্থলে আগে থেকে পুলিশ উপস্থিত থাকলেও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী অতিক্রম চাকমা জানায়, সোমবার সকাল ১০টায় রাঙামাটি শহরের বনরূপা চম্পক নগর এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের কার্যালয়ে ২৫ লক্ষ টাকার ৫টি কাজের দরপত্র আহবান করা হয়। এর মধ্যে  ২৭টি সিডিউল বিক্রি হয়েছে। জমা পরে ১০টি দরপত্র। দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়। সংঘর্ষকারীরা পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের কার্যলয়ে কক্ষ ও কম্পিউটার সামগ্রী ভাংচুরে অভিযোগে রাঙামাটি কোতয়ালী থানায় জিডি করা হয়।

অভিযোগ উঠেছে, যুবলীগের একটি গ্রুপ আগে থেকে পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের কাজটি ভাগিয়ে নেওয়ার পাঁয়তারা করছিল। তাই অন্যান্য ঠিকাদার দরপত্র জমা দিতে আসলে ঐ গ্রুপটির সঙ্গে সংঘর্ষ সৃষ্টি হয়।
এদিকে এ সংঘর্ষের ঘটনার পর বিক্ষুব্ধ ঠিকাদাররা পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের টেন্ডার নিয়ন্ত্রণকারী রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী বিরুদ্ধে অভিযোগ এনে শহরে বিক্ষোভ মিছিল করে।

এব্যাপারে রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী জানায়, পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের আমি ঠিকাদার না। আর তাছাড়া যারা বিক্ষোভ মিছিল করেছে তারা মূলত ঠিকাদার না। আমার অপরাধ কি আমি জানি না। এটা একটি রাজনৈতিক প্রতিহিংসা হতে পারে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন