রাঙামাটিতে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বর্ষবরণ

17888810_1253706268069654_1851649045_n copy

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে বর্ষবরণ। বাংলা নববর্ষকে ঘিরে দেশের অন্য জেলার চেয়ে পার্বত্যাঞ্চলের আয়োজন ও উৎসবটা একটু অন্যরকম। রাঙামাটির বিভিন্ন স্তরের জনসাধারণের উপস্থিতি রঙ-বেরঙের ফেস্টুনে শুরু হয় আনন্দ শোভাযাত্রা।

জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসন প্রাঙ্গণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য দীপংকর তালুকদার। জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় সংগীত, কবিতা আবৃত্তি ও বাদ্যযন্ত্রের সুর মূর্ছনায় এসময় তুলে ধরা হয় বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতি। সকলেই তাদের বক্তব্যে পুরনো দিনের সব গ্লানি মুছে ফেলে আগামী দিনে নতুন সম্ভাবনার আলো জ্বালাতে সব বয়সের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন