রাঙামাটিতে প্রথম আলোর কপিতে অগ্নি সংযোগ

untitled copy
ফাতেমা জান্নাত মুমু:
গত শনিবার বাঘাইছড়িতে সেনাবাহিনীর সঙ্গে অভিযানে নিহত এমএন লারমা সংস্কারপন্থীর ৫ সশস্ত্র সন্ত্রাসীকে ‘আদিবাসী’ আখ্যায়িত করে বিভ্রন্তি ও উস্কানিমূলক সংবাদ প্রকাশের অভিযোগে রাঙমাটি ও বাঘাইছড়ি উপজেলায় মানববন্ধন ও প্রথম আলোর কপিতে অগ্নি সংযোগ করেছে আঞ্চলিক বাঙালী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার সকালে রাঙামাটি প্রেস ক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালী ভিত্তিক আঞ্চলিক সংগঠন পার্বত্য যুব ফ্রন্ট ও পার্বত্য গণ শ্রমিক পরিষদ এ কর্মসূচি পালন করে।

অনুষ্ঠিত মানববন্ধনে পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় উপদেষ্টা কেএম জালোয়া, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলম, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সদস্য জনাব মোঃ ইউনুছ, পার্বত্য যুব ফ্রন্টের জেলা সভাপতি আব্দুর রাজ্জাক মিলন, সহ-সভাপতি মাসুদ পারভেজ, বিজয় বড়ুয়া, ও পৌর সভাপতি মোঃ ইদ্রিস উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, দৈনিক প্রথম আলো উদ্দেশ্যশূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে। এ পত্রিকা সরকারী নির্দেশ উপেক্ষা করে ‘আদিবাসী’ শব্দের ব্যবহার করেছ। অথচ পার্বত্যাঞ্চলে কোন ‘আদিবাসী’ না থাকার স্বত্বেও কিছু উগ্র-উপজাতি সশস্ত্র সন্ত্রাসীদের ‘আদিবাসী’ হিসেবে পরিচয় দিয়ে সাম্প্রদায়িকভাবে ইস্যূ তৈরি করার চেষ্টা করেছে পত্রিকাটি। প্রথম আলোর দেশ বিরোধী কার্যক্রম ও সেনাবাহিনীর মান ক্ষুণ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ।

এর আগে রাঙামাটি সদর ও বাঘাইছড়ি উপজেলায় দৈনিক প্রথম আলো প্রকাশনা বাতিলের দাবিতে পত্রিকাটির বেশ কিছু কপিতে অগ্নি সংযোগ করে বিক্ষুব্ধ জনতা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন