রাঙামাটিতে প্রাকৃতিক দূর্যোগে সরকারের পর্যাপ্ত সহযোগিতা রয়েছে

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে স্মরণকালের যে প্রাকৃতিক দূর্যোগ হয়েছে তাতে পৌরসভা সাধ্যমত ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তার হাত বাড়িয়েছে। সম্প্রীতির বন্ধনেই এখানে সবাইকে একসাথে বসবাস করতে হবে। সরকারের পর্যাপ্ত সহযোগিতাও রয়েছে এখানে জেলা প্রশাসনের সাথে সমন্বয় করেই ভূমি ধ্বসে হতাহতদের তালিকার মাধ্যমে অর্থ ও চাউল বিতরণ করা হয়েছে।

পাহাড় ধ্বসে বর্তমান পরিস্থিতি এবং করণীয় শীর্ষক আলোচনায় সাংবাদিকদের এসব কথা বলেন পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী।

কাউন্সিলরদের কক্ষে আয়োজিত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন ও কালায়ন চাকমা, দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকছুদ আহমেদ, দৈনিক রাঙামাটি এর সম্পাদক মো. আনোয়ার আল হক, কাউন্সিলর মো. হেলাল উদ্দিনসহ সকল কাউন্সিলরগণ ।

মেয়র আকবর হোসেন চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ক্ষতিগ্রস্তদের কিভাবে নিরাপদ জায়গায় নেয়া যায় ক্ষতি নিরূপন কমিটির প্রতিবেদেনের উপর সিদ্ধান্ত নেওয়া হবে। জনগণের করের উপরই পৌরসভার উন্নয়ন কার্যক্রম চলে।

তিনি বলেন, সেদিন পাহাড়ি বাঙ্গালি একে অপরের সাহায্যে এগিয়ে এসেছে। পৌরসভার আইন অমান্য করে কেউ বাড়ি বা পাকা ভবন তৈরি করলে পৌরসভা ব্যবস্থা নেবে। তবে যে যেভাবেই বসবাস করুক না কেন আগে নিজের নিরাপদ বিষয়ে সজাগ থাকতে হবে।

তিন জেলায় কমবেশি প্রায় ১হাজার পাহাড়ের মাটি ধ্বসে পড়েছে এবারে ভারী বৃষ্টিতে। এ দূর্যোগে পৌরসভা এলাকায় বেশি ক্ষতি হয়েছে এবং মানুষ মারাও গেছে। পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্ত ৯০২ পরিবারকে ৩০কেজি চাল ও ২ বান্ডিল টিন দেওয়া হযেছে। চলমান বৃষ্টির কারণে শহর এলাকার বজ্য অপসারনে বিঘ্ন ঘটছে বলেও মেয়র উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন