রাঙামাটিতে সোলার প্যানেল বিতরণ

Pic-1

ফাতেমা জান্নাত মুমু:
সংসদ সদস্যর জন্য বরাদ্দকৃত ২০১৪-২০১৫ন অর্থ বছরের ২য় ও ৩য় পর্যায়ে টিআর, কাবিখা এবং কাবিটা প্রকল্পে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুর্গম এলাকাতে বিদ্যুৎ সুবিধা পৌঁছিয়ে দেয়ার লক্ষ্যে রাঙামাটি সদর উপজেলার জীবতলী এবং মগবান ইউনিয়নে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে দুর্গম মগবান এবং জীবতলী দুইটি ইউনিয়নের জন্য প্রায় ১২টি সোলার প্যানেল বিতরণ করেন সংসদ সদস্য উষাতন তালুকদার।

মগবান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি চাকমা ও জীবতলী ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোলার প্যানেল বিতরণকালে সংসদ সদস্য উষাতন তালুকদার বর্তমান সরকারের দুর্গম এলাকায় বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্য সোলার প্যানেল দেয়ার প্রকল্পকে স্বাগত জানিয়ে বলেন, এতে অন্ধকারে থাকার এলাকাগুলো আলোকিত হবে। তবে কেবল সরকারের সহযোগিতার উপর নির্ভর না হয়ে নিজেদের আত্মকমংসস্থান সৃষ্টিতে মনোনিবেশ করতে হবে।

তিনি আরো বলেন, দুর্গম ইউনিয়ন দু’টিতে যেন শীঘ্রই বিদ্যুৎ সুবিধা পৌঁছে সে জন্য সরকারের সাথে কথা হয়েছে আশা করছি এই সরকারের আমলেই জনগণ বিদ্যুৎ সুবিধা পাবে।

এদিকে সোলার প্যানেল বিতরনের পর সংসদ সদস্য উষাতন তালুকদার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক নির্মাণাধীন প্রয়াত বৌদ্ধ ধর্মালম্বীদের গুরু সাধনানন্দ মহাস্থবির বনভান্তের স্মৃতি মন্দিরের কাজ পরিদর্শন ও সেখানে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন