রাঙামাটিতে হরতালের ২য় দিনে আটক ৭, সরকার দলীয়দের হামলায় বাড়িঘর ভাংচুর : আহত ২

BNP-05.11.13

আলমগীর মানিক,রাঙামাটি:

রাঙামাটির কাউখালীতে ৬ জন ও শহরের বনরূপায় একজন হরতাল সমর্থককে আটকের মধ্যদিয়ে পালিত হচ্ছে ১৮ দলের ডাকা ৬০ ঘন্টা হরতালের দ্বিতীয় দিন। মঙ্গলবারের হরতালের আগে সোমবার রাতে পুলিশ হরতাল সমর্থক ৬ নেতাকর্মীকে রাঙামাটির কাউখালী উপজেলা সদর থেকে এবং শহরের বনরূপা বাজার থেকে একজনকে আটক করেছে বলে জানা গেছে। আটককৃতরা সবাই ১৮ দলীয় জোটের নেতাকর্মী উল্লেখ করে রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দিপেন দেওয়ান জানান, সরকারদলীয়দের রাজনৈতিক হাতিয়ারে পরিণত হয়ে পুলিশ বিভাগের কতিপয় অফিসারবৃন্দ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার নির্যাতন করছে। এটা মোটেও দেশের জন্য মঙ্গলজনক কিছু বয়ে আনবেনা উল্লেখ করে দিপেন দেওয়ান জানান, আমি অবিলম্বে আটককৃত ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের নিঃশর্তে ছেড়ে দেওয়ার দাবি জানাচ্ছি। অন্যথায় সৃষ্ট পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট সকলকেই এর দায়ভার গ্রহণ করতে হবে।

এছাড়া মঙ্গলবারের হরতালের সমর্থনে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এসব পিকেটিং ও বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন, রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দিপেন দেওয়ান, সহ-সভাপতি হাজী জহির আহাম্মদ সওদাগর, সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রলাল চাকমা, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, নগর বিএনপির সভাপতি মেয়র সাইফুল ইসলাম ভূট্টো, থানা বিএনপির সভাপতি এডভোকেট মামুনুর রশীদ মামুন, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি দেবজ্যাতি চাকমা, সম্পাদক নেতা মোঃ জসিম উদ্দিন, জেলা জিয়া পরিষদের সভাপতি মানস মুকুর চাকমা, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সম্পাদক মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদৎ মোঃ সায়েম, সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম তালুকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, পৌরছাত্রদলের সভাপতি ফারুক হোসেন সাব্বির, বিএনপি নেতা বাচ্চু মিয়া, আবু নাসির, সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলাম আরিফ, টিপু, কামরুল ইসলাম রাজু, যুবদল নেতা জিবক চাকমা, যুবদল নেতা বাদশা, স্বেচ্ছাসেবকদলের নেতা সোহেল, খোকন, রনিসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা পিকেটিং ও বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেয়।

এছাড়া আজকের হরতালে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতির পাশাপাশি হরতাল সমর্থক নেতাকর্মীদের অবস্থানও ছিলো লক্ষনীয়। হরতালের কারণে রাঙামাটি জেলার কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া নাগেলেও কাউখালী উপজেলার বেতবুনিয়ায় সোমবার রাতে আওয়ামীলীগ বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এই ঘটনায় দুইজন আহত হয়েছে তারা হলো- আব্দুল খালেক ও প্রিয়তোষ বড়ুয়া। সোমবার সকালে হরতাল সমর্থক ও হরতাল বিরোধীদের মধ্যে সংগঠিত সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের প্রায় ৮ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের বেশিরভাগই রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে কাউখালীতে সংঘর্ষের ঘটনায় সোমবার দিবাগত গভীর রাতে সরকার দলীয়দের সাথে নিয়ে সাড়াঁশি অভিযান চালিয়ে এক প্রতিবন্ধীসহ মোট ৬ জন হরতাল সমর্থককে আটক করে কাউখালী থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতিতে বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুর করেছে বলে অভিযোগ করেছে উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন