রাঙামাটির আদালত চত্বর থেকে যুবদল কর্মী গ্রেফতার

01

আলমগীর মানিক, রাঙামাটি:
চলমান আন্দোলনে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে তাদের মনোবল ভেঙ্গে রাজপথ থেকে সরানোর অপকৌশলে লিপ্ত রয়েছে রাঙামাটির পুলিশ প্রশাসন। এটা মোটেও ভালো লক্ষণ নয় বলেও মন্তব্য করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান। বুধবার রাঙামাটির কাউখালী উপজেলার বিএনপিসহ ১৮দলীয় জোটের নেতাকর্মীদের নামে সরকারদলীয়দের দায়েরকৃত মামলায় আসামীদের সাথে দেখা করতে এসে আদালত চত্তরে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় কোতয়ালী থানার এসআই কামরুল ইসলামের দায়ের করা মামলায় জামিন নিতে আসা শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে তিনি আরো বলেন, কোনো প্রকার উস্কানী ছাড়াই বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করছে পুলিশ প্রশাসন। তিনি এটাকে বর্তমান সরকারের স্বৈরাচারি আচরণ উল্লেখ করে বলেন, এসব কর্মকান্ড করে পুলিশ প্রশাসনের মধ্যে দলীয় দৃষ্টিভঙ্গি প্রবেশ করিয়ে পুলিশ বিভাগকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আওয়ামীলীগ যা মোটেও সুখকর কিছু বয়ে আনবে না। এসময় বুধবার বেলা সাড়ে এগারটা থেকে বিএনপিসহ ১৮ দলীয় জোটের প্রায় শতাধিক নেতাকর্মী আদালত ভবনে রাঙামাটি কোতয়ালী থানার এসআই কামরুল ইসলামের দায়েরকৃত মামলায় হাজিরা দিতে এসেও জামিন না হওয়ার ভয়ে আদালতে জামিন আবেদন করেনি ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা।

এসময় এডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল,সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ এডভোকেট হারুনুর রশিদ, বিএনপির নেতা শ্বাশত চাকমা রিন্টু, তৃণমুলদলের সভাপতি জাহেদুল ইসলাম জাহিদসহ আঠারো দলীয় জোটের প্রথম সারির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে নেতাকর্মীরা আদালতে জামিন আবেদন না করে আদালত চত্বর থেকে বেরিয়ে যাবার সময় যুবদল কর্মী সুমনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশের এসআই প্রহলাদ ও এসআই নেপাল।

কী অভিযোগে তাকে আটক করা হয়েছে জানতে চাইলে কোতয়ালী থানার ডিউটি অফিসার এসআই কামরুল ইসলাম জানান, শহর ছাত্রলীগের নেতা রাশেদুল ইসলাম রাশেদের অভিযোগের ভিত্তিতে পুলিশ সুমনকে আটক করে। এব্যাপারে খোজঁ খবর নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেফতার, বিএনপি, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন