রাঙামাটির কাউখালীতে শারিরীক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও স্কুল পোশাক বিতরণ

Kawkhali-News
নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির কাউখালী উপজেলাধীন  বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদের উদ্যোগে শারিরীক প্রতিবন্ধী ও স্কুল ছাত্রদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসকমোঃ মোস্তফা কামাল। তিনি বলেন, প্রতিবন্ধীদের সমাজের বোঝা হিসেবে না দেখে বরং তাদের দেখে স্বচ্ছলদের শিক্ষা নিতে হবে। তাদেরকে ঘৃনার চোখে না দেখে আপন করে কাছে টেনে নিতে হবে। সমাজের হাতে গুনা অল্প কয়েকজন প্রতিবন্ধীদের সামাজিকভাবে প্রতিষ্ঠা করতে সরকারী উদ্যোগের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, প্রতিবন্ধীরা সমাজে এখন আর একা নন। তাদের সমাজে প্রতিষ্ঠিত করতে সরকার নানামূখী প্রদক্ষেপ গ্রহণ করেছে। এসব প্রদক্ষেপ বাস্তবায়ন করতে সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। তিনি ভিন্নধর্মী এমন প্রদক্ষেপের জন্য বেতবুনিয়া ইউনিয়ন পরিষদের ভূয়শী প্রশংসা করেন।

পরে প্রধান অতিথি বেতবুনিয়া ইউনিয়নের ১০ জন শারিরীক প্রতিবন্ধী ও পচুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ৯৫জন ছাত্র-ছাত্রীর মাঝে স্কুলের পোষাক বিতরণ করেন। এসময় অনেক প্রতিবন্ধী হুইল চেয়ার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান অংচাপ্রু মারমা, ভাইস চেয়ারম্যান মংসুইউ চৌধুরী, কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরন সাহা, উপজেলা শিক্ষা অফিসার কৌশিক চাকমা, স্বাগত বক্তব্য রাখেন ইউপি সদস্য মোঃ হেলাল উদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন