রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি পালন

Rangamati DC Office -05-12-13

রাঙামাটি প্রতিনিধি :

বিভাগীয়, জেলা এবং উপজেলা প্রশাসনে কর্মরত ৩য় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়করণের দাবীতে রাঙামাটিতে কর্মবিরতি পালন করছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) রাঙামাটি জেলা কমিটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক কার্যালয়ের ৩য় শ্রেনীর কর্মচারীরা বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে।

কর্মবিরতি চলাকালিন ৩য় শ্রেণীর কর্মচারীরা কার্যালয় ছেড়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ব্যানার টাঙ্গিয়ে অবস্থান নেয়। এর আগে ১ থেকে ৩ জুন পর্যন্ত প্রতিদিন এক ঘন্টা করে কর্মবিরতি পালন করে জেলা প্রশাসনের ৩য় শ্রেণীর কর্মচারীরা। বৃহস্পতিবার পর্যন্ত ২ঘন্টা করে পরবর্তীতে রোববার থেকে তিনদিন ৩ ঘন্টা কর্মবিরতি চলবে। কেন্দ্রীয় সিদ্ধান্তের ক্রমন্নয়ে কর্মবিরতি আরো বাড়তে পারে বলে জানান এসব কর্মচারীরা।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) রাঙামাটি জেলা কমিটির উদ্যোগে কর্মবিরতি পালন করার সময়ে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন রাঙামাটি চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সহসভাপতি ইন্দ্রনাথ তালুকদার ও সাধারণ সম্পাদক মাহামুদুল হক।

এদিকে কর্মচারীদের কর্মবিরতির কারণে জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসনিক সেবা নিতে আসা মানুষ ভোগান্তির শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে। বিশেষ করে ভুমি সংক্রান্ত বিষয়ে হয়রানীর অভিযোগ উঠেছে সবচেয়ে বেশী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন