খুঁজে পাওয়া যায়নি শিশু কন্যা মনিকে

Rangamati baby Akther mony  pic-1

স্টাফ রিপোর্টার, রাঙামাটি :

দীর্ঘ ২৪দিনেও খুঁজে পাওয়া যায়নি শিশু কন্যা বেবী আক্তার মনিকে (১১)। গত ১৭মে রাঙামাটি শহরের আলম ডক ইয়ার্ড এলাকায় নিজ বাড়ি থেকে বেড় হয়ে আর ফিরে আসেনি মনি। নিখোঁজ হওয়ার পর থেকে এখনো পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি তাকে।

মনির মা সাফিয়া খাতুন বাসা-বাড়িতে ঝিয়ের কাজ করে।  তাই টাকা পয়সা খরজ করে মনিকে খুঁজতে না পারলেও স্বাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে। সহায়তা চেয়ে বেড়াচ্ছে মনিকে খুঁজে পেতে। এ বিষয়ে রাঙামাটি কতোয়ালী থানায় একটি জিডি করেছেন তিনি। নিখোঁজ মেয়েকে খুঁজে না পেয়ে ভেঙ্গে পরেছে মনির মা। পথ চেয়ে আছে হয়তো কোন এদিন ফিরে আসবে তার শিশু কন্যা মনি।

মনির মা সাফিয়া খাতুন জানায়, গত ১৭ মে রাঙামাটি শহরের আলম ডক ইয়ার্ড এলাকায় বাসা থেকে বেবী আক্তার মনি (১১) বের হলে আর ফিরে আসেনি। বিভিন্ন জায়গায় খোঁজ করার পরেও তাকে আর খুঁজে পাওয়া যায়নি। মনির গায়ের রং শ্যামলা, মুখমন্ডল গোলকার, চোখ দুইটি সাদা বর্ণের। মাথার চুল কালো। উচ্চতা ৪ফুট। হারিয়ে যাওয়ার সময় তাঁর পরনে ছিল গোল জামা রং গোলাপী, সুচ সেলোয়ার রং টিয়া কালার। এ ব্যাপারে রাঙামাটি কতোয়ালী থানায় একটি জিডিও করেছি। জিডি নং-১১৭৬ তাং-২৬/০৫/১৪ইং। তবে এখনো খুঁজে বের করতে পারেনি পুলিশ। পাওয়া যায়নি কোন সন্ধ্যান। জানি না তাঁর ভাগ্যে কি ঘটেছে।

সম্প্রতি রাঙামাটি শহরের শিশু পাচারের ঘটনা ঘটলেও পাচারকারীদের হাত থেকে বেশ কয়েকজন শিশুকে উদ্ধার করেছে পুলিশ। আটক করা হয় পাচারকারীদেরকেও। তবে এ ঘটনায় রাঙামাটি শহরে শিশু পাচারের আতংক রয়ে গেছে। তাই মনির পরিবার আশংকা করছে তার শিশু কন্যাও এসব শিশু পাচারকারীদের কবলে পড়েছে কিনা। তাই যত দ্রুত সম্ভব মনিকে উদ্ধারে প্রশাসনের সহায়তা চেয়েছে মনির পরিবার।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপাপ্ত কর্মকর্তা মনু ইমতিয়াজ সোহেল জানায়, রাঙামাটি থেকে এ পর্যন্ত যতগুলো শিশু পাচারের ঘটনা ঘটেছে পুলিশ সব শিশুকে উদ্ধারসহ পাচারকারীদের আটক করেছে। তাছাড়া আমাদের জানা মতে এখনো পর্যন্ত আর কোন শিশু পাচারের শিকার হয়নি। বেবী আক্তার মনি’র নিখোঁজের বিষয়টি নিয়ে একজন থানার কর্মকর্তা তদন্ত পরিচালনা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন