৮ অক্টোবরের সম্মেলনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত হবে রাঙামাটি জেলা বিএনপি’র কমিটি

Rangamati-BNP-Pic-1

স্টাফ রিপোর্টার:
আগামী ৮ অক্টোবর রাঙামাটি জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে নতুন কমিটির নেতৃত্ব নির্বাচন করা হবে। শুক্রবার সকালে রাঙামাটি জেলা বিএনপির কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনিস্টিটিউট মিলানায়তনে দুপুর ২টা থেকে সম্মেলন শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ন মহাসচিব মোঃ শাহজাহান।

নির্বাচনের তফসীল ঘোষণা উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন আহবান করে জেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি। নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ আবু নাছিরের সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও জেলা বিএনপির সহ-সভাপতি রবীন্দ্র লাল চাকমা, তফাজ্জল হোসেন, রবি দে, সুজিত দেওয়ান।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি জহির আহমদ সওদাগর, যুগ্নসম্পাদক ও পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম সাকিল, জেলা বিএনপি নেতা নিজাম উদ্দিন, রফিকুল ইসলাম, পৌর কাউন্সিলর রবিউল আলম রবি।

সাংবাদিক সম্মেলনে ঘোষিত তফসীল অনুযায়ী ২ অক্টোবর শুক্রবার বিকেল ৪টা থেকে ৪ অক্টোবর সকাল ১০টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র গ্রহণ করতে পারবে। ৪ অক্টোবর সন্ধ্যা ৭টা পর্যন্ত মনোনয়পত্র দাখিল করতে হবে । ঐ দিন রাত ৮টায় মনোনয়নপত্র বাছাই করা হবে। বাতিলকৃত মনোনয়ন পুনঃবিবেচনার জন্য আপিল গ্রহণ করা হবে ৫ অক্টোবর সকাল ১০টা পর্যন্ত এবং নিষ্পত্তি করা হবে ঐ দিন বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়পত্র প্রত্যাহারের তারিখ ৬ অক্টোবর। চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে ৬ অক্টোবর রাত ৮টায়। নির্বাচন পরিচালনা কমিটির ঘোষণা মতে এবারে রাঙামাটি বিএনপির নির্বাচনের ভোটার সংখ্য ১৬৭জন।

সাংবাদিক সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক মোঃ আবু নাছির বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করছেন। তাই দলের মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে এবার রাঙামাটি বিএনপির জেলা কমিটি গঠন করা হবে গণতান্ত্রিক প্রক্রিয়ায়।

তিনি বলেন, নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের সব প্রস্তুতি নেয়া হয়েছে। তবে সম্মেলনের আগের দিন পর্যন্ত প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে যদি কোন প্রকার সমঝোতা হয় তবে তা হবে গণতান্ত্রিক প্রক্রিয়ায়। তিনি বলেন, সরকার বিএনপিকে নিয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত থাকলেও রাঙামাটি বিএনপি ইতোমধ্যে সব উপজেলা ও নগর শাখায় নতুন কমিটি গঠন সম্পন্ন করেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাঙামাটি বিএনপি নিয়েও সরকারী দল ষড়যন্ত্র করছে। তবে বিএনপির ভেতর থেকে সম্মেলনে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ কঠোর অবস্থান নেয়া হবে বলে জানানো হয়।

বক্তব্যে বিএনপির এ নেতা বলেন বিএনপি একটি গণতান্ত্রিক ও বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের দল। সকল ধর্ম, বর্ণ ও সম্প্রদায়কে সাথে নিয়ে বিএনপি রাজনীতি করে। সম্প্রতি পাহাড়ি মুক্ত বিএনপি চাই ব্যানারে একটি মিছিলের নিন্দা জানিয়ে সাংবাদিক সম্মেলনে বলা হয় ‘এটি বিএনপির বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। এর শিকড় কোথায় তা খুঁজে বের করা হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন