রাঙ্গামাটিতে দুদকের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

974431_718211758274604_879738320_n

রাঙ্গামাটি প্রতিনিধি:
রাঙ্গামাটিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন এবং পরে জাতীয় সংগীত পরিবেশন করেন দুদকের কর্মকর্তা কর্মচারী ও দুপ্রকের সদস্যবৃন্দ । তাদেরকে শপথবাক্য পাঠ করান রাঙ্গামাটি পার্বত্য চট্টগ্রাম সম্বলিত কার্য্যলয়ের উপ-পরিচালক হাজী শফিকুর রহমান ভুইয়া ।

রবিবার সকাল ১১ টায় তবলছড়ি দুদক কার্য্যলয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি এনামুল হক হারুন। পরে ১০ বছর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে আলোচনা সভা শুরু হয়।

আলোচনা সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক)সদস্য চৌধুরী হারুনুর রশীদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের রাঙ্গামাটি পার্বত্য চট্টগ্রাম সম্বলিত কার্যালয়ের উপ-পরিচালক হাজী শফিকুর রহমান ভুইয়া। অনুষ্ঠানে আরো আবক্তব্য রাখেন দুপ্রকের সদস্য মনির হোসেন, নুরুল আবচার, মনিরুজ্জমান মহসিন (রানা) সহকারী পরিচালক মো. জাহিদ হোসেন, সহকারী পরিচালক মো. এরশাদ মিঞা ও উপ সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন । আলোচনা সভার পরে দুপ্রকের জেলা কমিটির সভাপতি মায়াধন চাকমা যোগদান করেন।

প্রধান অতিথি হাজী শফিকুর রহমান বলেন,  ‍দুর্নীতি দমন কমিশন প্রধান কার্য্যলয় ঢাকা থেকে প্রেরিত দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সহযোগী সংস্থার গঠনতন্ত্র ও কার্য-নির্দেশিকা মে ২০১০ এবং সংশোধিত সেপ্টেম্বর ২০১৩ যথাযথ অনুসরণ করার জন্য বলা হয়েছে। অন্যান্য বক্তারা বলেন, পার্বত্য এনজিও কার্যক্রম প্রশ্নবিদ্ধ। রাঙ্গামাটি জেলায় বিভিন্ন উন্নয়ন প্রতিষ্ঠানের তদারকি ও মনিটরিং করার প্রয়োজন রয়েছে বলে জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন